টানা দ্বিতীয় দিনের মতো টাইগারদের অনুশীলনে হাথরুসিংহে

টানা দ্বিতীয় দিনের মতো টাইগারদের অনুশীলনে হাথরুসিংহে

শেয়ার করুন

 

স্পোর্টস ডেস্ক :

দেড় মাস ছুটি কাটিয়ে শনিবার দেশে ফেরেন বাংলাদেশ ক্রিকেট দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। মঙ্গলবার টানা দ্বিতীয় দিনের মতো টাইগারদের অনুশীলন করান তিনি। অনুশীলন শেষে জানান, আপাতত দলের মনোযোগ ইংল্যান্ড সিরিজকে ঘিরে।

আগামী ৩০ সে্প্টেম্বর ৩টি ওয়ানডে এবং ২টি টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ইংল্যান্ড। এই সিরিজকে ঘিরে দলকে প্রস্তুত করছেন কোচ হাথুরুসিংহে। ব্যাটিং বোলিং নয় দ্বিতীয় দিনে ফোকাস ছিল ফিটনেস ট্রেনিং।

হাথুরুসিংহে বলেন, আগামী সপ্তাহ থেকে ফিল্ডিং অনুশীলন শুরু করবো আমরা। তারপর ধাপে ধাপে শুরু হবে ব্যাটিং ও বোলিং। খেলোয়াড়দের ফিটনেস দেখে আমি খুশি। শুভ, রকিবুল ও শাহরিয়ার নাফিজের পারফরমেন্স দেখে সন্তুষ্ট।

নিরাপত্তা নিয়ে চিন্তা না করে ইংল্যান্ড সিরিজেই মনোযোগ দিতে চান এই শ্রীলঙ্কান কোচ। আর খেলোয়াড়দের  মনোযোগ বাড়াতে কিছু নতুন কৌশলও প্রয়োগের কথা জানান তিনি ।

বলেন, ‘নিরাপত্তা শঙ্কা সত্তেও আমার মনোযোগ ইংল্যান্ড সিরিজে। আপাতত খেলোয়াড়দের   যথাযথ প্রস্তুতি আমার কাছে গুরুত্ব পাচ্ছে।’

ইংল্যান্ড সিরিজের আগে বিসিএল শুরু হওয়ায় খেলোয়াড়দের জন্য উপকারে আসবে বলে জানান কোচ। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কোন আন্তজার্তিক ম্যাচ না খেললেও তার কোনো প্রভাব এই সিরিজে পড়বে না বলেই অভিমত কোচের।

টাইগার কোচ বলেন, ‘ছয় মাস কোন আন্তজার্তিক ম্যাচ না খেললেও আসন্ন সিরিজে কোন সমস্যা হবে না। কারণ সিরিজের আগে বিসিএলে খেলার সুযোগ পাবে ক্রিকেটাররা।’

তাসকিন ও সানির বোলিং অ্যাকশন পর্যবেক্ষণ করছেন কোচ। সবকিছু ঠিক থাকলে এ মাসের শেষ দিকে পরীক্ষার জন্য তাদের পাঠানো হবে। আর বেশি ম্যাচ খেলার সুযোগ পেলে লিখন উন্নতি করবে বলেও মনে করেন তিনি।