জিততে গিয়েও পাকিস্তানের কাছে হেরে গেলো বাংলাদেশ

জিততে গিয়েও পাকিস্তানের কাছে হেরে গেলো বাংলাদেশ

শেয়ার করুন

BD Team

ক্রীড়া ডেস্ক।।

আশার প্রদীপ জ্বালিয়েও শেষমেষ পাকিস্তানের দাপটে হেরে গেলো বাংলাদেশ। কারণ পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ হেরেছে ৪ উইকেটে।

শেষ ওভারটি করতে এলেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। পাকিস্তানের তখন প্রয়োজন মাত্র ২ রান। প্রথম বলে শাদাব খানকে কোনো রান দিলেন না। দ্বিতীয় বলটিকে মিডউইকেটের ওপর দিয়ে উড়িয়ে মারলেন শাদাব। বাউন্ডারির বাইরে গিয়ে আছড়ে পড়লো। ছক্কা। ৪ বল হাতে রেখে ৪ উইকেটের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়লো পাকিস্তান।

১২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা পাকিস্তান যখন ২৪ রানেই চারজন ব্যাটসম্যানকে হারিয়ে বসে, তখন তাদের খুব বাজে অবস্থা টের পাওয়া যাচ্ছিল। সত্যিই দারুণ ব্যাটিং বিপর্যয়ে পড়ে গিয়েছিল পাকিস্তান।

ম্যাচ ছাপিয়ে আলোচনায় অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের অধিনায়কত্ব। ২০ ওভারের ম্যাচে ম্যাচটিই যখন হাত ছাড়া, ৬ বলে লাগে ২ রান, তখন ইনিংসের শেষ ওভারে আমিনুল ইসলাম বিপ্লবকে প্রথমবার বোলিংয়ে আনেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

অথচ, জয়ের কী দারুণ সম্ভাবনাই তা তৈরি করেছিল মাহমুদউল্লাহ রিয়াদের দল। ফাখর জামান আর খুশদিল শাহকে পরপর দুই ওভারে ফিরিয়ে দিয়ে সে সম্ভাবনাটা আরো জোরালো করেছিল টাইগাররা।

দাপুটে বোলিংয়ে পাকিস্তানকে কোণঠাসা করে রেখেছিল বাংলাদেশ দল। শেষ ৩ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৩২ রান। ক্রিজে নতুন দুই ব্যাটসম্যান শাদাব খান এবং মোহাম্মদ নেওয়াজ। এ ম্যাচে শেষ দিকে এসে খেই হারাল স্বাগতিকরা। আর কোন উইকেট না হারিয়ে ৪ বল হাতে রেখেই ৪ উইকেটের জয় পাকিস্তানের।

শাদাব খান আর মোহাম্মদ নওয়াজ মিলে ১৫ বলে ৩৬ রানের জুটি গড়ে বাংলাদেশকে হারিয়ে দেন। ১৮ এবং ১৯তম ওভারেই বাংলাদেশ ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে পড়ে। ১০ বলে ২১ রানে শাদাব খান এবং ৮ বলে ১৮ রানে অপরাজিত থাকেন মোহাম্মদ নওয়াজ।

এদিন ম্যাচে আগে ব্যাট করে সফরকারী পাকিস্তানকে ১২৮ রানের লক্ষ্য দেয় লাল-সবুজের প্রতিনিধিরা। টার্গেট টপকাতে নেমে বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানের মতো দুই বিশ্বমানের ব্যাটসম্যানকে শুরুতেই হারিয়ে বসে পাকিস্তান। আর তাতেই যেনো ম্যাচের মোমেন্টাম নিজেদের দিকে নিয়ে নেয় বাংলাদেশ। ১১ রানে ব্যাট করা রিজওয়ানকে কিছুটা ভেতরে ঢোকা দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড করেন মুস্তাফিজুর রহমান। বাবরকে ৭ রানে বোল্ড করেন তাসকিন।