খেলোয়াড় সংকটে জাতীয় দলের অনুশীলন বাতিল

খেলোয়াড় সংকটে জাতীয় দলের অনুশীলন বাতিল

শেয়ার করুন

Sports

ক্রীড়া ডেস্ক।।

খেলোয়াড়সংকটে আজ বিকেলের অনুশীলন বাতিল করেছে কোচ লেমোস। ক্যাম্পে যোগ দেওয়া গুটিকয়েক কয়েক ফুটবলারকে বিকেলে জিম করানো হবে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত ম্যানেজার ইমতিয়াজ সবুজ।

ক্যাম্পে যোগ দেওয়া খেলোয়াড়েরা হলেন সোহেল রানা, রাকিব হোসেন, রেজাউল করিম, শহীদুল আলম ও মেহেদী হাসান। তাঁদের মধ্যে সোহেল রানা অসুস্থ থাকায় ছুটি নিয়ে ক্যাম্প ছেড়েছেন। ম্যানেজার ইমতিয়াজ সবুজ বলেন, ‘ক্যাম্পে অল্প কয়েকজন খেলোয়াড় এসেছেন। তাই অনুশীলন বাতিল করা হয়েছে।

ডাক পাওয়া বাকি খেলোয়াড়দের মধ্যে অধিনায়ক জামাল ভূঁইয়া ডেনমার্কে ও তারিক রায়হান অবস্থান করছেন ফিনল্যান্ডে। বাকি খেলোয়াড়দের মধ্যে থেকে বিশ্বনাথ ঘোষ ও মতিন মিয়া বাফুফেকে চিঠি দিয়ে জানিয়েছেন, পারিবারিক কারণে তাঁরা ক্যাম্পে যোগ দিতে পারবেন না।

ঘরোয়া লিগ ও টুর্নামেন্টের বাইরে জাতীয় দল ও এএফসি কাপের ম্যাচ খেলতে হয়েছে জাতীয় দলের বড় একটি অংশের খেলোয়াড়দের। এই তো সাফ চ্যাম্পিয়নশিপ খেলে ৭ সেপ্টেম্বর ঢাকায় ফিরেছে জাতীয় দল। তাই ফুটবল সংশ্লিষ্ট অনেকেই মনে করেন, আমন্ত্রণমূলক টুর্নামেন্টে অভিজ্ঞ খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে অনূর্ধ্ব-২৩ দলটাকে পাঠানো হলে এএফসি এশিয়ান কাপের আগে জাতীয় দলের পাইপ লাইনটা শক্তিশালী হতো।

৮ নভেম্বর প্রথম ম্যাচেই আফ্রিকার দেশ সিশেলসের মুখোমুখি হবে বাংলাদেশ। ১১ ও ১৪ নভেম্বর পরের দুই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ মালদ্বীপ ও শ্রীলঙ্কা।