ইনজুরিতে সিনিয়র চার ক্রিকেটার

ইনজুরিতে সিনিয়র চার ক্রিকেটার

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :

হাতের অপরেশন করাতে দুই-একদিনের মধ্যে অস্ট্রেলিয়া যাচ্ছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। অন্যদিকে, পুরোপরি সেরা না ওঠায় জিম্বাবুয়ে সিরিজে খেলার সম্ভবনা নেই তামিম ইকবালের। আর কমপেক্ষ দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ও মুশফিকুর রহিমের।

একের পর এক ইনজুরির কারণে বাংলাদেশ জাতীয় দলের অবস্থা বেশ নাজুক। ইনজরির কারণে এশিয়া কাপ পুরোপুরি শেষ না করেই তামিম আর সাকিবকে ফিরে আসতে হয়েছে। তারা মাঠে ফেরা অনিশ্চিত।

এদিকে শনিবার অথবা সোমবার অস্ট্রেলিয়ার সার্জন গ্রেগ হয়কে দেখাবেন সাকিব। অন্যদিকে তামিম ইংল্যান্ড থেকে ইতিমধ্যে চিকিৎসা নিয়ে ফিরেছেন। তাদের দুজনের বর্তমান অবস্থা সম্পর্কে জানালেন বিসিবির চিকিৎসক।

সাকিব, তামিমের পর এবার আক্রান্ত মাশরাফী ও মুশফিক। তবে এশিয়া কাপে ইনজুরি নিয়ে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গেছেন মাশরাফী ও মুশফিক। আপাতত মাঠের বাইরে থাকতে হচ্ছে তাদেরকেও। জিম্বাবুয়ে সিরিজে অবশ্য মাশরাফীকে পাওয়া গেলেও মিলবে না মুশফিকের সার্ভিস ।

ক্রিকেটারদের ব্যস্ত সূচীর কারণে দেশের কথা ভেবে ইনজুরি নিয়েও মাঠে নামতে হচ্ছে। তবে, পেশাদার ক্রিকেটারদের ইনজুরি নিয়ে না খেলার পরামর্শ দিয়েছেন ডা. দেবাশীষ চৌধুরি।

ক্রিকেটাদের ক্যারিয়ারে ইনজুরি হুমকিস্বরূপ। সামনে ব্যস্তসূচীকে বিবেচনায় রেখে সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেয়ার প্রয়োজন বলেই অভিজ্ঞদের অভিমত।