ইউএস ওপেনে জয় পেয়েছেন নাদাল, সেরেনা

ইউএস ওপেনে জয় পেয়েছেন নাদাল, সেরেনা

শেয়ার করুন

0ddebd618b8a2ab85fcdbc319527c462স্পোর্টস ডেস্ক :

ইউএসওপেনের পুরুষ এককে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান রাফায়েল নাদাল। তবে বাদ পড়েছেন অ্যান্ডি মারে। আর নারি এককে জয় পেয়েছেন ভেনাস উইলিয়ামস ও সেরেনা উইলিয়ামস।

ঝুলিতে ইউএস ওপেনের তিন শিরোপা, এবার লক্ষ সংখ্যাটাকে সমৃদ্ধ করা। ক্যারিয়ারে শেষ  ইউএস ওপেন বলেই অবিচল লক্ষে ফ্লাসিং মিডোয় নিজেকে দারুনভাবে মেলে ধরছেন নাম্বার ওয়ান রাফায়েল নাদাল

প্রচন্ড গরমেও রেকেট হাতে অপ্রতিরোধ্য ৩২ বছর বয়সী নাদাল। দ্বিতীয় রাউন্ডে  র‍্যাঙ্কিংয়ে ৮৮ নম্বরে থাকা কানাডিয়ান খেলোয়াড় পসপিসিলকে হারাতে নাদালের সময় লেগেছে ৩৫ মিনিট। সরাসরি ৩-০ সেটে পসপিসিলকে হারিয়ে তৃতীয় রাউন্ডে   পা রাখেন এই নাম্বার ওয়ান।

নারী এককে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছেন দুই বোন ভেনাস ও সেরেনা উইলিইয়ামস। ইতালিয়ান জিওরজিনির বিপক্ষে জয় পেতে খুব একটা কষ্ট করতে না হলেও দ্বিতীয় সেটে দুজনের মধ্যে দারুন প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। সেটের নিষ্পত্তি হয়েছে টাইব্রেকে। সেখানে ৭-৫ গেমে জয় তুলে নিয়ে পরের রাউন্ড নিশ্চিত করেন ভেনাস।

এদিকে, তার বোন সেরেনা অবশ্য খুব সহজেই তৃতীয় রাউন্ডে উঠেছেন। জার্মানির ক্যারিনা সেরেনার বিপক্ষে কোন প্রতিরোধ গড়তে পারেনি। হেরেছেন ০-২ সেটে।

শেষ ৩২ এর লড়াইয়ে বোন ভেনাসের মুখোমুখি হবে সেরেনা। ক্যারিয়ারে দু-বোনের ৩০ দেখায় ভেনাসকে ১৮ বার হারিয়েছে সেরেনা। আর ১২ বার জয় পেয়েছে  ভেনাস। চলতি বছরেরে মার্চে  ইন্ডিয়ান ওয়েলসে সেরেনাকে হারিয়েছিলো ভেনাস। তাই বোনের সঙ্গে লড়াইটা কঠিন হবে বলছেন ২৪ গ্র্যান্ডস্লামজয়ী সেরেনা উইলিয়ামস।