ইউএস ওপেনের সেমিতে জকোভিচ ও কিস

ইউএস ওপেনের সেমিতে জকোভিচ ও কিস

শেয়ার করুন

cc2b7f631bebfb88d3b3a503a2a61eec
স্পোর্টস ডেস্ক :

ইউএস ওপেনের পুরুষ এককে  সেমিফাইনাল নিশ্চিত করেছেন সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ আর নারী এককে শেষ চারে পা রেখেছেন মেডিসন কিস।

গেলো বার বছরের শেষ গ্র্যান্ডস্লামে অংশ নিতে পারেননি দুবার ইউএস ওপেনজয়ী জকোভিচ। কুনুইয়ের আঘাতের কারণে কোর্টের বাইরে ছিলেন এই সার্বিয়ান তারকা।

ফ্লাসিং মিডোয় এবার সেই জকোভিচই শিরোপাজয়ের অন্যতম দাবিদার।  এরইমধ্যে পা রেখেছেন শেষ চারে।

কোয়ার্টার ফাইনালের বাধা উতরাতে তাকে লড়তে হয়েছে অস্ট্রেলিয়ান জন মিলম্যানের সঙ্গে। যে কিনা শেষ ১৬ তে ২০ গ্রান্ডস্লামজয়ী ফেদেরারকে  হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছিলেন।  তবে জকোভিচ সেই সুযোগ দেননি তাকে। হেসে খেলে ৩-০ সেটে জয় তুলে নিয়ে বিদায় জানালেন অনভিজ্ঞ মিলম্যানকে।

এ জয়ে সবচেয়ে বেশি ১১বার ইউএস ওপেনের সেমি ফাইনালে উঠলেন সার্বিয়ান তারকা। সেমিতে কেই নিশিকোরিকে হারাতে পারলে যুক্তরাষ্ট্রের সাবেক টেনিস খেলোয়াড় সাম্প্রাস ও ইভান লেন্ডলের ৮বার ফাইনাল খেলার রেকর্ড স্পর্শ করবেন  সাবেক এই নাম্বার ওয়ান।

এদিকে নারি এককে, টানা দ্বিতীয়বার শেষ চার নিশ্চিত করলেন আমেরিকান মেডিসন কিস। সরাসরি সেটে কার্লা সুওয়ারেজকে হারাতে  তিনি সময় নিয়েছেন ৮৩ মিনিট ।

গত বছর স্লোন স্টিফেন্সের কাছে হেরে শিরোপা বঞ্চিত হন তিনি। এবার সেমিতেই তার জন্য অপেক্ষা করছে কঠিন প্রতিপক্ষ জাপানের নাওমি ওসাকা। তাই আপাতত শেষ চারের বাধা টপকানোটাই বড় চ্যালঞ্জ কিসের জন্য।