আর্সেনালকেও হারাতে পারলো না লিভারপুল

আর্সেনালকেও হারাতে পারলো না লিভারপুল

শেয়ার করুন

Sports Lever pool

ক্রীড়া ডেস্ক।।

সুপার কোপা দে এস্পানা থেকে বিদায়ের শঙ্কাই জেগে উঠেছিল অ্যাথলেটিক বিলবাও শিবিরে। তবে সে শঙ্কা চার মিনিটের ঝড়ে পেছনে ফেলেছে গেলবারের শিরোপাজয়ীরা।

প্রতিযোগিতার সেমিফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়েছে ২-১ গোলে। এক মাদ্রিদকে হারানো গেছে, এবার ফাইনালে আরেক মাদ্রিদের মুখোমুখি হচ্ছে বাস্ক দলটি।

শুক্রবার রাতে সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ স্টেডিয়ামে শুরুতেই অবশ্য জালের দেখা পেয়ে গিয়েছিল অ্যাটলেটিকো। তবে কোচ ডিয়েগো সিমিওনের দলকে সে যাত্রায় গোলবঞ্চিত রাখে লাইন্সম্যানের অফসাইডের পতাকা। এরপর বিরতির আগ পর্যন্ত সেই গোলের দেখা আর পায়নি দলটি, বলের দখলে পিছিয়ে থাকা ডিফেন্ডিং চ্যাম্পিয়নরাও অবশ্য গোল পায়নি এ সময়, ফলে বিরতিতে গোলশূন্যভাবেই যেতে হয় দুই দলকে।

প্রতিপক্ষে একজন কম পেয়ে আক্রমণের পর আক্রমণ করেছে লিভারপুল। ৭০ শতাংশ বল দখলে রেখে মোট ১৭টি শট নেয় রেডরা। কিন্তু মাত্র একটি ছিল লক্ষ্যে। অন্যদিকে খেলোয়াড় হারিয়ে ডিফেন্সিভ হয়ে পড়া আর্সেনালেরও তিন শটে একটি ছিল লক্ষ্যে।

লিভারপুলের মুহুর্মুহু আক্রমণে দিশেহারা হয়ে পড়া আর্সেনাল ২৪তম মিনিটে ভুল করে বসে। নিজেদের ডি-বক্সের বাইরে দিয়োগো জোটার বুকে বুট দিয়ে আঘাত করে লাল কার্ড দেখেন জাকা।

স্বভাবতই আর্সেনাল এরপর রক্ষণ বাঁচানোর কৌশল নিয়ে নেয়। একের পর এক আক্রমণ করেও গোলমুখ খুলতে পারেননি ফিরমিনো-জটারা। দ্বিতীয়ার্ধেও সেই ধারা চলেছে।

খেলার ধারার বিপরীতে ৭১তম মিনিটে গিয়ে ভালো একটি সুযোগ পেয়েছিল আর্সেনাল। সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে শট নিয়েছিলেন বুকায়ো সাকা, তবে সেটা রুখে দেন আলিসন।