আইসল্যান্ডকে হারিয়ে আর্জেন্টিনাকে দ্বিতীয় রাউন্ডে নিল ক্রোয়েশিয়া

আইসল্যান্ডকে হারিয়ে আর্জেন্টিনাকে দ্বিতীয় রাউন্ডে নিল ক্রোয়েশিয়া

শেয়ার করুন

merlin_140323920_c1cfdcc9-3c94-4fc5-9219-44f027ea0a91-master768স্পোর্টস ডেস্ক :

আইসল্যান্ডের ম্যাচ নিয়ে তাদের নিজেদের কোন চাপ ছিল না। আগেই তারা গ্রুপ চ্যাম্পিয়ন নিশ্চিত করেছিল। তাদের কাছে ম্যাচটি পরীক্ষা নিরীক্ষার। কিন্তু এই ম্যাচের ফলের উপর নির্ভর করছিল অন্য তিন দলের শেষ ষোলোর ভাগ্য। আর্জেন্টিনার এবং নাইজেরিয়ার দরকার ছিল ক্রোয়েশিয়ার জয়। তার পর নিজেদের হিসেব। আর আইসল্যান্ডের দরকার ছিল তাদের জয়। কিন্তু ক্রোয়েশিয়া জিতে আর্জেন্টিনা আর নাইজেরিয়ার হিসেব সহজ করে দিল। সেখানে নাইজেরিয়া না পারলেও মেসিরা ঠিকই ক্রোয়েশিয়ার দেয়া উপহার লুফে নিয়েছে।

নিজেদের শেষ ম্যাচে আইসল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ডে ক্রোয়েশিয়া। আর ক্রোয়েশিয়ার হয়ে আর্জেন্টিনাও তাদের হিসেব মিলিয়ে উঠে যায় দ্বিতীয় রাউন্ডে।

আগেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হওয়ায় রোস্তব এরেনায় আইসল্যান্ডের বিপক্ষে নিয়মিত একাদশের অধিকাংশ খেলোয়াড়কে বাদ দিয়ে মাঠে নামে ক্রোয়েশিয়া। অবশ্য খেলার শুরু থেকে দাপট দেখায় আইসল্যান্ড। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় কাক্ষিত গোল পায়নি তারা।

বিরতির পর আক্রমণের ধার বাড়ায় ক্রোয়েশিয়া। ৫৩ মিনিটে মিনাল বাদেলি ক্রোয়াটদের লিড এনে দেন। ৭৬ মিনিটে ইভান পেরিসিস ব্যবধান দ্বিগুণ করেন। জয়ের জন্য মরিয়া আইসল্যান্ড ৭৬ মিনিটে পেনাল্টি থেকে সির্গান্ডসনের সৌজন্যে ব্যবধান কমায়। এরপর একাধিক গোলের সুযোগ পেলেও তা আর কাজে লাগআতে পারেননি আইসল্যান্ড।

শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলতে উঠলো ক্রোয়েশিয়া। দ্বিতীয় রাউন্ডে তাদের প্রতিপক্ষ সি গ্রুপ রানার্সআপ ডেনমার্ক।