আইপিএলের মেগা নিলাম কাল

আইপিএলের মেগা নিলাম কাল

শেয়ার করুন

IPL

ক্রীড়া ডেস্ক।।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের ১৫তম আসরকে সামনে রেখে আগামী দুই দিন ধরে হবে মেগা নিলাম। টুর্নামেন্টের ইতিহাসে এটি পঞ্চম মেগা নিলাম। সবশেষ ২০১৮ সালে মেগা নিলামের আয়োজন করা হয়েছিল।

এবারের মেগা নিলামটি শুরু হবে শনিবার বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায়। পরদিনও একই শুরু সময় খেলোয়াড় কেনার এ প্রক্রিয়া শুরু হবে। ব্যাঙ্গালুরুর হোটেল আইটিসি গার্ডেনিয়া থেকে নিলামের কার্যক্রম সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক।

বাংলাদেশের পাঁচজন খেলোয়াড় রয়েছেন এবারের নিলামে। এর মধ্যে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান আছেন সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপির ক্যাটাগরিতে। এছাড়া লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামকে রাখা হয়েছে ৫০ লাখের ক্যাটাগরিতে।

টুর্নামেন্টের আগের আট দলের সঙ্গে নতুন যোগ দেওয়া লখনৌ ও আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি থাকবে মেগা নিলামে। পুরোনো ৮ দল ২৭ জন খেলোয়াড়কে রিটেইন করেছে অর্থাৎ আগের বছর থেকে ধরে রেখেছে। অন্যদিকে লখনৌ-আহমেদাবাদও নিলামের বাইরে থেকে নিয়েছে ৩ জন করে খেলোয়াড়।

এবারের নিলামে সর্বোচ্চ ৭২ কোটি রুপি খরচ করতে পারবে পাঞ্জাব কিংস। তারা ১৬ কোটি রুপি খরচ করে মাত্র দুজন খেলোয়াড়কে রিটেইন করেছে। সবচেয়ে কম ৪৭ কোটি ৫০ লাখ রুপি বাকি রয়েছে দিল্লি ক্যাপিট্যালসের। তারা চার খেলোয়াড়কে রিটেইন করেছে ৩৯ কোটি রুপি খরচায়।