অনূর্ধ্ব ১৮ এশিয়া কাপ হকির জন্য প্রস্তুত ভাসানী স্টেডিয়াম

অনূর্ধ্ব ১৮ এশিয়া কাপ হকির জন্য প্রস্তুত ভাসানী স্টেডিয়াম

শেয়ার করুন
ভাসানী স্টেডিয়ামে হকি খেলার সংরক্ষিত চিত্র
ভাসানী স্টেডিয়ামে হকি খেলার সংরক্ষিত চিত্র

স্পোর্টস ডেস্ক:

চতুর্থ অনুর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির স্বাগতিক এবার বাংলাদেশ। টুর্নামেন্টের আগে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ না পেলেও মূল আসরে ভালো ফলের প্রত্যাশা বাংলাদেশ দলের কোচ ও অধিনায়কের।

২৪ থেকে ৩০ সেপ্টেম্বর ঢাকার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির চতুর্থ আসর। ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত ও ওমান। আর ‘বি’ গ্রুপে পাকিস্তান লড়বে চীন, চাইনিজ তাইপে ও হংকংয়ের বিপক্ষে।

সব প্রস্তুতি শেষে মূল লড়াইয়ের জন্য প্রস্তুত বাংলাদেশ। সাত জাতির এই টুর্নামেন্টে স্বাগতিকদের লক্ষ্য গ্রুপ পর্বের বাধা পেরোনো।

এই আসরকে সামনে রেখে গত দু’মাস বিকেএসপিতে নিবিড় অনুশীলন শিবিরে ছিলেন বাংলাদেশ দলের খেলোয়াড়রা। আসরের জন্য দলের প্রস্তুতিকে আশাব্যঞ্জক বলছেন কোচ।

টুর্নামেন্টের আগে ভারতে কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা থাকলেও তা আয়োজনে ব্যর্থ হকি ফেডারেশন। এই আক্ষেপ থাকলেও আসরে দ্বিতীয় পর্বের বাধা পেরোনোর ব্যাপারে আশাবাদী কোচ।

প্রস্তুতি ম্যাচ না খেলতে পারার খেদ রয়েছে অধিনায়কের। তবে প্রস্তুতিকে কাজে লাগানোর ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি।

ভিসা ও পাসপোর্ট সংক্রান্ত জটিলতার কারণে ভারতে প্রস্তুতি ম্যাচ খেলতে যেতে পারে নি বলে জানান হকি ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমত উল্লাহ।

এদিকে আন্তর্জান্তিক এ টুর্নামেন্টকে ঘিরে নিছিদ্র নিরাপত্তার ব্যবস্থা নেয়া হকি স্টেডিয়ামে। ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমত উল্লাহ।

হকির নীল টার্ফ আবারো সরগরম হয়ে উঠছে এশিয়া কাপের মধ্যদিয়ে। উপমহাদেশের ভবিষ্যৎ হকি তারকাদের ঢাকার মাঠ মাতাতে দেখা যাবে আবার। এ টুর্নামেন্টকে ঘিরে তাই নেয়া হয়েছে নিছিদ্র নিরাপত্তার ব্যবস্থা।