অচেনা ডেনিসের কাছে হের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় জকোভিচের

অচেনা ডেনিসের কাছে হের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় জকোভিচের

শেয়ার করুন

_93659431_gettyimages-632039934স্পোর্টস ডেস্ক :

অবশেষে অস্ট্রেলিয়ান ওপেনে অঘটন। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নোভাক জকোভিচের শিরোপা স্বপ্ন গুড়িয়ে দিলেন টেনিস র্যাং কিংয়ের ১১৭ নম্বরে থাকা  ডেনিস ইস্তোমিনে। দ্বিতীয় রাউন্ডের এ ম্যাচে হেরে রেকর্ড সপ্তম অস্ট্রেলিয়ান ওপেন জয়ের স্বপ্নও ভেঙে গেল সার্বিয়ান এ তারকার।

প্রায় এক যুগ ধরে মেলবোর্ন পার্ক শাসন করছেন নোভাক জোকোভিচ। এবারও তার হাতেই বছরের প্রথম গ্র্যান্ড স্লামের শিরোপা দেখছিল টেনিস বিশ্ব। টানা সাতটি শিরোপা জিতে যেখানে ইতিহাস গড়তে এসেছিলেন, সেখানে তাঁকে বিদায় নিতে হলো দ্বিতীয় রাউন্ড থেকেই। তাও আবার হারতে হলো টেনিস দুনিয়ার অপরিচিত এক নাম উজবেকিস্তানের ডেনিস ইস্তোমিনের কাছে।

_93659436_gettyimages-632048266১২ বারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন জোকোভিচের বিপক্ষে উজবেক প্রতিপক্ষ ইস্তোমিন তীব্র লড়াই করে গেছেন শুরু থেকেই। ট্রাইবেক প্রথম সেটও জিতে নেন ৭-৬ গেমে।

ম্যাচে দারুণভাবে ঘুরে দাড়িয়ে পরের দুটি সেট অবশ্য নিজের করে নেন জকোভিচ। কিন্তু চতুর্থ সেটেই আবার ইস্তোমিনের চমক। আবারও টাইব্রেকে জয় ইস্তোমিনের।

শেষ সেটের গল্পটা ছিল বিষাদময়। দুর্দান্ত গতির সার্ভ ও জোকোভিচের ফল্টের সুযোগ নিয়ে ৬-৪ গেমে শেষ সেট জিতে নেন ৩০ বছর বয়সী ইস্তোমিন। এ হারে তাই রয় এমারসনকে পেছনে ফেলার স্বপ্নটা আরো একবছর পিছিয়ে দিতে হচ্ছে জকোভিচকে।

জয়টার একক কৃতিত্ব ডেনিস ইস্তোমিনকেই দিলেন জকোভিচ। বলেন, ‘সব কৃতিত্ব তার। ডেনিস দারুণ খেলেছে। জয়টা তারই প্রাপ্য। তার সার্ভগুলো দূর্দান্ত ছিল, আমার এখানে কিছুই করার ছিল না।’