বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট ২০২১-এর ট্রফি উন্মোচন

বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট ২০২১-এর ট্রফি উন্মোচন

শেয়ার করুন

Trophy Unveiling

বাংলাদেশ প্রথমবারের মতো একটি আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী বা মুজিব শতবর্ষে আয়োজিত এ টুর্নামেন্টের নাম  ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট: ২০২১’, যার মূল পৃষ্ঠপোষক ইস্পাহানি গ্রুপ।  বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশন আয়োজিত এ টুর্নামেন্টে দেশ বিদেশের ২৪ জন প্রখ্যাত স্কোয়াশ খেলোয়াড় অংশ নিচ্ছেন। এ প্রতিযোগিতা উপলক্ষে ৯ই অক্টোবর, ২০২১ তারিখে রাজধানী ঢাকার হোটেল পূর্বাণী’র দিলকুশা হলরুমে আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে এ প্রতিযোগিতার ট্রফি উন্মোচিত হয়। 

আগামী ২০ থেকে ২৪ অক্টোবর, ২০২১ পর্যন্ত ৫ দিনব্যাপী এ টুর্নামেন্টের মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশ প্রবেশ করছে একটি পি.এস.এ ট্যুর ইভেন্ট আয়োজনকারী দেশের তালিকায়। পি.এস.এ বা প্রফেশনাল স্কোয়াশ এসোসিয়েশন হচ্ছে পেশাদার স্কোয়াশের বিশ্বব্যাপী পরিচালনাকারী সংস্থা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টে অংশ নেবেন  ইরান, মিশর, ভারত, পাকিস্তান ও বাংলাদেশের খেলোয়াড়বৃন্দ। এছাড়াও কানাডা, আরব আমিরাত ও বাহরাইনের কয়েকজন খেলোয়াড় এ টুর্নামেন্টে অংশগ্রহণের সম্ভাবনা রয়েছে। এ টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে গুলশান ক্লাব, আর্মি স্কোয়াশ কমপ্লেক্স ও উত্তরা ক্লাবে।  উল্লেখ্য, ইস্পাহানির পৃষ্ঠপোষকতায় আয়োজিত এ টুর্নামেন্টের  রিফ্রেশমেন্ট পার্টনার- ব্লেন্ডার’স চয়েস প্রিমিয়াম টি এবং হসপিটালিটি পার্টনার- গুলশান ক্লাব।  

প্রতিযোগিতায় বিজয়ী খেলোয়াড়দের নিয়ে ইস্পাহানি গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামী ২৫ অক্টোবর চট্টগ্রামে একটি প্রদর্শনী খেলার আয়োজন করা হবে।

মিট দ্যা প্রেস ও ট্রফি উন্মোচন অনুষ্ঠানের উপস্থিত ছিলেন ইস্পাহানি গ্রুপের মহাব্যবস্থাপক জনাব ওমর হান্নান, বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশনের সহ-সভাপতি জনাব রাশেদ আহমেদ চৌধুরী ও বিগ্রেডিয়ার জেনারেল সেলিম আখতার (অবঃ), সাধারণ সম্পাদক বিগ্রেডিয়ার জেনারেল কামরুল ইসলাম, এসপিপি (অবঃ), জাতীয় ক্রীড়া পরিষদের সচিব জনাব মোঃ মাসুদ করিম এবং বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশন ও ইস্পাহানি গ্রুপের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। । জনাব ওমর হান্নান তাঁর শুভেচ্ছা বক্তব্যে জাতির জনককে শ্রদ্ধাভরে স্মরণ করেন ও মুজিব শতবর্ষে এরকম একটি আয়োজনের সাথে নিবিড়ভাবে সম্পৃক্ত হতে পেরে ইস্পাহানি গ্রুপের পক্ষ থেকে আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।