মধ্য অক্টোবরে নির্বাচনকালীন সরকার

মধ্য অক্টোবরে নির্বাচনকালীন সরকার

শেয়ার করুন

obaidul ওবায়দুল কাদেরনিজস্ব প্রতিবেদক :

জাতীয় নির্বাচনকে সামনে রেখে মধ্য অক্টোবরে ছোট আকারের নির্বাচনকালীন সরকার গঠন করা হবে। আওয়ামী লীগ তাদের প্রার্থী তালিকাও চূড়ান্ত করবে সামনের মাসে। এ তথ্য জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

উত্তরাঞ্চলে সাংগঠনিক সফর শেষে রোববার সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, ২০১৪ সালের মতো এবারও নির্বাচনকালীন সরকারের আকার ছোট হবে। টেকনোক্রেট কাউকে রাখা হবে না তাতে।

বিএনপি নির্বাচনে না এলে জাতীয় পার্টির আলাদাভাবে নির্বাচন করার ঘোষণার কথা উল্লেখ করে তিনি বলেন, যেভাবে মেরুকরণ হবে, জোটের সমীকরণও সেভাবেই হবে। জোটের শরীক দলগুলোর জন্য ৬৫-৭০টি আসন ছেড়ে দেয়া হতে পারে, আবারও জানান তিনি।

নিজ দলের যারা জনগণের কাছে গ্রহণযোগ্য তারাই মনোনয়ন পাবেন- উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এখনো  কাউকে চূড়ান্ত করা হয়নি। তবে ৬০-৭০জনকে আভাস দিয়েছেন দলের সভানেত্রী। মনোনয়ন নিয়ে অসুস্থ প্রতিযোগিতা না করতে সবাইকে সতর্ক করা হয়েছে বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের জানান, সম্প্রতি কয়েকজন এমপিকে অবাঞ্ছিত ঘোষণা করায় স্থানীয় আওয়ামী লীগ এবং সংশ্লিষ্ট ওই এমপিকেও শো-কজ করা হয়েছে। এছাড়া সিলেটের মেয়র প্রার্থীর কাছে পরাজয়ের কারণ জানতে চাওয়া হয়েছে।

অন্যদিকে আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্যের ডাক দেয়াকে হাস্যকর মন্তব্য করে তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসা নিয়েও রাজনীতি করছে বিএনপি।