ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

শেয়ার করুন

image-63400-1529980000নিজস্ব প্রতিবেদক :

সাতটি কেন্দ্র বাতিল, বিএনপির অনিয়মের দাবি আর পাল্টা পাল্টি অভিযোগের পর মোটামুটি শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ। সকাল ৮ টায় শুরু হয়ে টানা ৪ টা পর্যন্ত চলে ভোট গ্রহণ।

গাজীপুর সিটি নির্বাচনে সকাল থেকেই চোখে পড়েছে ভোটারদের দীর্ঘ লাইন। সরব উপস্থিতি ছিল শ্রমিক এবং নারী ভোটারদেরও। ৪২৫ কেন্দ্রের মধ্যে অনিয়মের কারণে ভোট গ্রহণ স্থগিত হয়েছে ৫ টি কেন্দ্রে। বাকী ৪২০ টিতেই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে শান্তিপূর্ণভাবে।

যদিও বিএনপির মেয়র প্রার্থী নির্বাচন বন্ধের দাবী জানিয়েছেন ভোটগ্রহণের মাঝপথেই। আর আওয়ামী লীগ এর মেয়র প্রার্থী বলেছেন, শান্তিপূর্ণ নির্বাচনের ঐতিহ্য বজায় রেখেছেন গাজীপুরবাসী।

গাজীপুর সদর এবং টঙ্গী এলাকা মিলে মোট ৪২৫ টি কেন্দ্রের মধ্যে ৩৩৭ টিকেই ঝুঁকিপূর্ণ বিবেচনা করা হয়েছিল। যদিও প্রায় সব কটাতেই ভোট গ্রহণ শেষ হয়েছে শান্তিপূর্ণভাবে।

ভোট গ্রহণ শুরুর সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে সরব উপস্থিতি ছিল ভোটারদের। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বড় হয়েছে ভোটারের সারি। বিকেল চারটার পর্যন্ত ভোটারদের চাপ ছিল প্রায় সবখানেই।

ভোট উৎসবের এই চিত্রকে গাজীপুরের ঐতিহ্য বলে মনে করছেন আওয়ামী লীগ এর মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম। সকালে কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে তিনি বলেছেন, দলীয় স্বার্থে কেউ যেন মিথ্যাচার না করে।

অবশ্য বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার বলেছেন পরিবেশ, মোটেও সন্তোষজনক না। দুপুরে গাজীপুর বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ভোট বন্ধের দাবী জানান তিনি।

অবশ্য সকালে বশির উদ্দিন উদয়ন একাডেমি কেন্দ্রে ভোট দিয়ে তিনি বলেছিলেন, শেষ পর্যন্ত মাঠে থাকবেন।

৭ মেয়র প্রার্থী এবং ৩৩৮ কাউন্সিলর প্রার্থীর এই নির্বাচনে মোট ভোটার ছিল ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬। নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসারের প্রায় সাড়ে ১০ হাজার সদস্য।