‘ভারতের সঙ্গে সম্পর্ক এত অবনতি হয়নি যে জাতিসংঘে যেতে হবে’

‘ভারতের সঙ্গে সম্পর্ক এত অবনতি হয়নি যে জাতিসংঘে যেতে হবে’

শেয়ার করুন

Hanif pic
কুষ্টিয়া প্রতিনিধি :

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি তিস্তার পানি চুক্তির বিষয়ে সরকারের জাতিসংঘের কাছে উপস্থাপন করা উচিত বিএনপির এমন মন্তেব্যের প্রেক্ষিতে বলেন, বাংলাদেশের সাথে ভারতের সম্পর্কের এত অবনতি হয়নি যে, তিস্তার পানি চুক্তির বিষয়ে জাতিসংঘে উপস্থাপন করতে হবে। তাদের প্রস্তাব একটি অযৌক্তিক প্রস্তাব। দু’দেশের মধ্যে আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা হবে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া সদর উপজেলা ঝাউদিয়া বাজার মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে যোগ দেয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

হানিফ বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরের সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, তার সরকারের মেয়াদের সময়েই তিস্তার পানি চুক্তির বিষয়ে আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করা হবে। তিনি বিএনপিকে অভিযুক্ত করে বলেন, যেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দ্বাথ্যহীন কন্ঠে ঘোষণা দিয়েছেন তারপরও তিস্তার পানি চুক্তি নিয়ে বিএনপির আদালতে যাওয়া ও জাতি সংঘে যাওয়ার প্রস্তাব রাজনৈতিক ভাবে দেউলিয়াত্বের প্রমাণ। বিএনপি এখন রাজনীতিতে খড় কুটো নিয়ে ভেসে থাকতে চায়।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির আশার বিষয়ে তিনি বলেন, নির্বাচনে বিএনপি আসবে কি আসবে না এটা তাদের বিষয়। তবে আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধিনেই হবে। অযৌক্তিক, অন্যায়, অশ্লীল দাবী মানার কোন সুযোগ নেই। বিএনপি এখন রাজনীতির মাঠে তাদের দলেন নেতা কর্মিদের চাঙ্গা রাখতে এমন অবান্তর বক্তব্য দিচ্ছে। এ সময় জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, শহর আওয়ামীলীগের সভাপতি তাইজাল আলী খান, স্কুল পরিচালনা কমিটির সভাপতি প্রকৌশলী নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয়ের কয়েক শত ছাত্র-ছাত্রী, শিক্ষক, শিক্ষিকাসহ দলীয় নেতা কর্মিরা উপস্থিত ছিলেন।