‘তারেক জিয়া লন্ডনে বসে ষড়যন্ত্র করছে, দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা...

‘তারেক জিয়া লন্ডনে বসে ষড়যন্ত্র করছে, দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে’

শেয়ার করুন

চট্টগ্রাম প্রতিনিধি :

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক জিয়া লন্ডনে বসে এখনো ষড়যন্ত্র করছেন। তাকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা হবে। শনিবার দুপুরে, চট্টগ্রাম নগরীর একটি কনভেনশন হলে, মহানগরের উত্তর ও দক্ষিণ, কক্সবাজার ও তিন পার্বত্য জেলা আওয়ামী লীগের যৌথ বিশেষ বর্ধিত সভায় তিনি এ সব কথা বলেন।  এই সভায় প্রধান অতিথি ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু।

সভাপতির বক্তব্যে হানিফ বলেন, “বিএনপি-জামায়াত হলো বিষফোঁড়া। এরা যতদিন থাকবে বাংলাদেশের মানুষের উপর ততদিন আঘাত করবে। উন্নয়ন অগ্রগতি বাধাগ্রস্ত করবে। বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করে আমরা এই ক্যান্সার বিষফোঁড়াকে উপড়ে ফেলতে চাই।”

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে তিনি বলেন, “এদের মানসিকতাই উন্নয়ন বিরোধী। যোগাযোগ ব্যবস্থা যত উন্নত হবে অর্থনীতি তত এগিয়ে যাবে। ক্ষমতায় থেকে এরা দেশকে পিছিয়ে দিয়েছে। এখন বাইরে থেকে আঘাত করছেন। তাদের সবসময় লক্ষ্য দেশকে কিভাবে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা যায়।”

হানিফ বলেন, “তিনি বলেছেন (মির্জা ফখরুল) মামলা হওয়ায় বিএনপির নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছে, ঢাকায় রিকশা চালাচ্ছেন। তার চোখে পানি এসে গেছে।

“কেন মামলা হয়েছে? তারা পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছে, তাই মামলা হয়েছে। আওয়ামী লীগের নেতাদের যখন প্রকাশ্যে গুলি করে, বোমা মেরে, কুপিয়ে হত্যা করা হয়েছিল তখন কোথায় ছিল আপনার চোখের পানি? ২১ অগাস্ট নেত্রীর ওপর গ্রেনেড হামলা হলো। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বে কোথাও এমন হামলা হয়নি। তখন কোথায় ছিল আপনার চোখের পানি?”