জাতীয় নির্বাচনের দুই মাস আগে অনুষ্ঠিত সিটি নির্বাচন নিয়ে সতর্ক ইসি

জাতীয় নির্বাচনের দুই মাস আগে অনুষ্ঠিত সিটি নির্বাচন নিয়ে সতর্ক ইসি

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

আগামী জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা হবে অক্টোবরে। এর ঠিক দু’মাস আগে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন সিটি নির্বাচন।  তাই জাতীয় নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় সে বিষয়ে সতর্ক থাকতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। যদিও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জাতীয় নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা তা জানা নেই কমিশনের।

এ বছর খুলনা ও গাজীপুরের পর রাজশাহী, সিলেট ও বরিশাল –এই তিন সিটি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে একইদিনে। আগামী ৩০ জুলাইয়ের এ ভোট উপলক্ষে নির্বাচনী এলাকাগুলোতে প্রচারণা চলছে জোরেশোরে। তাই নির্বাচন কমিশনের ব্যস্ততাও এই সিটি নির্বাচনকে ঘিরেই।

বৃহস্পতিবার সকালে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় সভা শেষে প্রধান নির্বাচন কমিশনার জানান, সুষ্ঠুভাবে এই তিন সিটি নির্বাচন সম্পন্নে সব নির্দেশনা দেওয়া হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীকে।

জাতীয় নির্বাচনের তফসিলের আগে এই তিন সিটি নির্বাচনকে বিশেষ গুরুত্ব দিয়েই দেখতে চায় নির্বাচন কমিশন। তবে বাড়তি কোন ব্যবস্থা নয় বিধি অনুযায়ীই প্রস্ততি নেওয়া হবে, জানালেন কে এম নুরুল হুদা।

জাতীয় নির্বাচনে বিএনপি নেত্রীর নির্বাচনে অংশ নেওয়া আইনী বিষয় বলে উল্লেখ করেন তিনি। প্রধান নির্বাচন কমিশনার বলেন, যে কোন নির্বাচনে সব দলের জন্য সমান ক্ষেত্র তৈরী আছে, আগামীতেও থাকবে।