‘ইসিতে কার্যক্রমে এখনো নিরপেক্ষতার প্রমাণ পাওয়া যায়নি’

‘ইসিতে কার্যক্রমে এখনো নিরপেক্ষতার প্রমাণ পাওয়া যায়নি’

শেয়ার করুন

অলি আহমদনিজস্ব প্রতিবেদক :

নির্বাচন কমিশনের কার্যক্রমে এখনো পর্যন্ত নিরপেক্ষতার প্রমাণ না পাওয়া গেলেও ২০ দলের বৈঠকে পেশ করা দাবির বিষয়ে ইতিবাচক মনোভাব পওয়া গেছে। মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের প্রধান সমন্বয়ক কর্ণেল অবসরপ্রাপ্ত অলি আহমেদ। অন্যদিকে দলীয় নেতাকর্মীদের হয়রানি বন্ধে পুলিশকে নির্দেশ দিতেও প্রধান নির্বাচন কমিশনারের আশ্বাস পেয়েছে বিএনপি। রোববার আলাদা ২০ দল এবং বিএনপি আলাদা আলাদাভাবে কমিশনের সঙ্গে বৈঠক করে এসব কথা জানায়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বিভিন্ন সময়ে নির্বাচন কমিশনের কাছে চিঠি দিয়ে বা দেখা করে অভিযোগ জানিয়েছে বিএনপি, ২০ দল এবং ঐক্যফ্রন্ট। রোববার নির্বাচন কমিশনে দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি বন্ধে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব: হাফিজউদ্দিন আহমেদ। বৈঠক শেষে সাংবাদিকদের তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার দলীয় নেতাকর্মীদের হয়রানি বন্ধে পুলিশকে নির্দেশ দেবেন বলে জানিয়েছেন।

বিকেল ৪ টায় ২০ দলীয় জোটের সঙ্গে বৈঠকে বসে কমিশন। এসময় কমিশনের কাছে ২০ দলের ১৩ টি দাবি পেশ করে কর্ণেল অব: অলি আহমেদের নেতেৃত্ব আসা ২০ দলীয় জোটের প্রতিনিধিদল।

বৈঠক শেষে কর্ণেল অলি আহমেদ জানান, ১৩ দফা দাবির মধ্যে বিতর্কিত সরকারি কর্মকর্তাদের বদলি অথবা নির্বাচনী দায়িত্ব থকে সরিয়ে রাখা, নেতাকর্মীদের হয়রানি বন্ধে ৩০ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীদের বিরুদ্ধে মামলার কর্যক্রম স্থগিত রাখা এবং নির্বাচনকালীন সময়ে পুলিশর মত সশস্ত্র বাহিনীর গ্রেপ্তারের ক্ষমতা দেয়ার বিষয়গুলি ছিল।

এসব দাবির বিষয়ে নির্বিাচন কমিশন ইতিবাচক মনোভাব দেখিয়েছে বলে জানান, ২০ দলীয় জোটের প্রধান সমন্বয়ক অলি আহমেদ।