হেফাজতের হামলায় ক্ষতিগ্রস্ত হওয়ার ৮ মাস পর ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে ট্রেন চলাচল শুরু

হেফাজতের হামলায় ক্ষতিগ্রস্ত হওয়ার ৮ মাস পর ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে ট্রেন চলাচল শুরু

শেয়ার করুন

B Baria Rail

নিজস্ব প্রতিবেদক।।

হেফাজতের সহিংসতার ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন সাড়ে সাত মাস পর পুনরায় চালু হয়েছে। আজ শনিবার বেলা দেড়টায় এই স্টেশনে ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি যাত্রাবিরতি করে। এ সময় স্থানীয় সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী ও রেলের কর্মকর্তারা ট্রেনের যাত্রীদের স্বাগত জানান।

এর আগে দুপুর সাড়ে ১২টায় কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি যাত্রা শুরু করে। সেখানে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এর উদ্বোধন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম।

দিকে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন পুনরায় চালু হওয়া উপলক্ষে ১ নম্বর প্ল্যাটফর্মে এক আলোচনা সভার আয়োজন করে জেলা আওয়ামী লীগ। এ উপলক্ষে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা মিছিল নিয়ে সেখানে জড়ো হন। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাংসদ উবায়দুল মোকতাদির।

পুলিশ জানায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের জেরে ঢাকার বায়তুল মোকাররম ও চট্টগ্রামের হাটহাজারি মাদ্রাসায় সংঘর্ষের ঘটনার প্রতিবাদে গত ২৬ মার্চ বিকেলে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের নেতা-কর্মীরা রেলস্টেশনে হামলা ও ভাঙচুর চালায়।

এরপর ২৭ মার্চ থেকে রেলস্টেশনে সব ট্রেনের যাত্রাবিরতি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে রেল বিভাগ।