সড়কে ফিটেনসবিহীন কোনো গাড়ি চলবেনা: আইজিপি

সড়কে ফিটেনসবিহীন কোনো গাড়ি চলবেনা: আইজিপি

শেয়ার করুন

IGPনিজস্ব প্রতিবেদক :

সড়কে ফিটনেসবিহীন কোনো গাড়ি চলতে দেওয়া হবে না বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক। সেই সঙ্গে লাইসেন্স ছাড়া কোনো চালক গাড়ির ষ্টিয়ারিংয়ে থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আইজিপি বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে গুজব ছড়ানোর সঙ্গে জড়িত কয়েকশ’ ফেসবুক আইডি শনাক্ত করা হয়েছে।

দেশের সড়ক-মহাসড়কে বাস, ট্রাক আর যানবাহনের দ্রুতগতির দৌরাত্ম। আছে লাইসেন্সবিহীন চালকের বেপরোয়া ছুটে চলা। প্রায়ই ঘটছে মর্মান্তিক সব ঘটনা। সড়কে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। সবশেষ রাজধানীর কুর্মিটো্লায় ফিটনেসবিহীন গাড়ি ও চালকের উন্মাদনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর কিছুটা যেনো জেগে ওঠে দেশের মানুষ। শিক্ষার্থীরা রাজপথে নেমে গাড়ীর কাগজপত্র তল্লাশী শুরু করলে সাড়াও পান তারা। এরপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের তৎপরতাও বাড়ে।

সোমবার সকালে পুলিশ সদর দপ্তরে সাম্প্রতিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটওয়ারী জানালেন- মহাসড়কে ফিটনেসবিহীন কোনো গাড়ি চলবে না। একই সঙ্গে বললেন-সুনির্দিষ্ট তথ্য ছাড়া কোরবানীর পশুবাহী কোনো গাড়িও তল্লাশী করা যাবে না।

শিক্ষার্থীদের সুন্দর আন্দোলনে তৃতীয় পক্ষ ঢুকে গিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করে যে গুজব ছড়িয়েছে এমন কয়েকশ’ আইডি শনাক্ত করা হয়েছে বলে জানান তিনি। বলেন- শান্ত দেশে অশান্তির অপচেষ্টা বরদাশত করা হবেনা।

সাংবাদিকদের ওপর হামলাকারীদের আইনের আওতায় আনতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ কাজ করছে জানান পুলিশ প্রধান।