স্কুলের শিক্ষার্থীরাও করোনার টিকা পাবে- স্বাস্থ্যমন্ত্রী

স্কুলের শিক্ষার্থীরাও করোনার টিকা পাবে- স্বাস্থ্যমন্ত্রী

শেয়ার করুন

Health Min

এটিএন টাইমস ডেস্ক।।

স্কুল শিক্ষার্থীদেরও টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে মানিকগঞ্জ পৌরসভার উন্নয়নকল্পে ভবিষ্যৎ পরিকল্পনার মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেওয়া ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী। তাই আগামী ১৫ থেকে ২০ দিনের মধ্যে স্কুলগামী শিক্ষার্থীদের আমেরিকার ফাইজার টিকা দেওয়া হবে।
করোনা নিয়ন্ত্রণে আছে বলে মৃত্যু ও সংক্রমণের হার কমেছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, করোনা নিয়ন্ত্রণে আছে বলেই শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে। চলছে বাস, ট্রেন ও শিল্পকারখানা। অর্থনীতির চাকা সচল রয়েছে।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশসহ পৃথিবীর ৮টি দেশকে লাল তালিকাভুক্ত করেছিলো। তবে সেখান থেকে আমাদের দেশের নাম এখন বাদ দিয়েছে যুক্তরাজ্য। এটা আমাদের দেশের জন্য সুখবর। এ পর্যন্ত আমরা আড়াই কোটি মানুষকে টিকা দিয়েছি।

এর মধ্যে দেড় কোটি মানুষ দুই ডোজ টিকা নিয়েছেন। চীন থেকে ৬ কোটি টিকা পাওয়ার চেষ্টা করা হচ্ছে। এই টিকার দাম সাড়ে তিন হাজার কোটি টাকা যা আমার অর্ডার দিয়েছি। আমরা ডব্লিউএইচও’র সঙ্গে আরও ১০ কোটি টিকা নেওয়ার জন্য চুক্তি করেছি। এর দাম সাড়ে ৫ হাজার কোটি টাকা। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা মাত্র ১৫ দিনের ব্যবধানে এই টিকার অর্ডার দিতে পেরেছি।