সাত খুন মামলার ডেথ রেফারেন্সের শুনানি ১৫ মে পর্যন্ত মুলতবি

সাত খুন মামলার ডেথ রেফারেন্সের শুনানি ১৫ মে পর্যন্ত মুলতবি

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

নারায়ণগঞ্জের সাত খুন মামলার ডেথ রেফারেন্সের শুনানি ১৫ মে পর্যন্ত মুলতবি করা হয়েছে। বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন।

বৃহস্পতিবারের কার্যতালিকায় শুরুতেই ছিল এই ডেথ রেফারেন্স। কিন্ত, এ মামলার পলাতক আসামিদের পক্ষে রাষ্ট্রীয় আইনজীবী নিয়োগ না হওয়ায়, আগামী ১৫ মে এই বিষয়ে আদেশ দেওয়া হবে।

গত ১৬ জানুয়ারি সাত খুন মামলায় ২৬ আসামিকে মৃত্যুদণ্ডের রায় দেয় নিম্ন আদালত। মামলায় সাজাপ্রাপ্ত ৩৫ আসামির মধ্যে কারাগারে আছে ২৩ জন। বাকিরা পলাতক।

সাত খুন মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে নূর হোসেন, তারেক সাঈদ, আরিফ হোসেন, মাসুদ রানা, এমদাদুল হক (হাবিলদার), বেলাল হোসেন, আবু তৈয়ব, শিহাব উদ্দিন, এসআই সুনেন্দু বালা, পূর্ণেন্দু বালা, আসাদুজ্জামানূর, মূর্তজা জামান চার্চিল, আলী মোহাম্মদ, মিজানুর রহমান বিপু, আবুল বাশার ও রহম আলী হাইকোর্টে নিয়মিত আপিল ও জেল আপিল দায়ের করেছেন।

চাঞ্চল্যকর সাত খুনের মামলায় গত ১৬ জানুয়ারি সাবেক ওয়ার্ড কাউন্সিলর নূর হোসেন ও র‌্যাবের বরখাস্তকৃত তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যৃদন্ড দিয়ে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন রায় দেয়। এ মামলার ৩৫ জন আসামির মধ্যে বাকি ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে। সাজাপ্রাপ্ত ৩৫ আসামির মধ্যে ১১ জন এখনো পলাতক।