মেজর জিয়াউল হককে ঘিরে নিজ জেলায় নানা আলোচনা

মেজর জিয়াউল হককে ঘিরে নিজ জেলায় নানা আলোচনা

শেয়ার করুন

611

মৌলভীবাজার প্রতিনিধি :

গুলশান ও শোলাকিয়া হামলার মূল পরিকল্পনাকারী সেনাবাহিনীর বরখাস্ত মেজর সৈয়দ জিয়াউল হককে ঘিরে তার নিজ জেলা মৌলভীবাজারে চলছে নানা আলোচনা। ৭ বছর আগে সবশেষ বাড়িতে গিয়েছিল সেনাবাহিনীতে অভ্যুত্থান চেষ্টায় জড়িত জিয়া। পুরষ্কার ঘোষিত দুর্ধর্ষ এই জঙ্গিকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবিতে সোচ্চার  এলাকাবাসী।

গুলশানের হলি আর্টিজান বেকারীতে গত পহেলা জুলাই সন্ধ্যায় ভয়াবহ হামলা চালায় জঙ্গিরা। নিষ্ঠুর সেই হামলায় দুই পুলিশ কর্মকর্তা ও দেশী-বিদেশী ২০ নাগরিকসহ খুন হন ২২ জন। বাংলাদেশের ইতিহাসে ভয়ংকর এই হামলার পর আলোচনায় উঠে আসে কারা ছিল এর পেছনে? গত ২ আগস্ট পুলিশ সদর দপ্তরে সংবাদ সম্মেলনে করে আইজিপি একেএম শহীদুল হক জানান- গুলশান ও শোলাকিয়া হামলার দুই পরিকল্পনাকারীর নাম। এরা হলেন জেএমবি নেতা তামিম চৌধুরী ও জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) প্রধান মেজর (বরখাস্ত) সৈয়দ মো. জিয়াউল হক

এদের ধরিয়ে দিতে ২০ লাখ টাকা করে পুরষ্কার ঘোষণা করেছে পুলিশ। এর মধ্যে দুই পরিকল্পনাকারীর একজন সেনাবাহিনী থেকে বরখাস্ত মেজর সৈয়দ জিয়াউল হকের বাড়ি মৌলভীবাজারে। পুরষ্কার ঘোষণার পর কেটে গেছে এক সপ্তাহেরও বেশি সময়। কিন্তু এখনো এদের খোঁজ মেলেনি। তবে জিয়াউল হককে নিয়ে মৌলভীবাজারে চলছে তোলপাড়।

অনেক মানুষের কৌতুহল তাকে নিয়ে। মৌলভীবাজারের মানুষের মধ্যে জিয়াউল হক আলোচিত হয়েছিল এর আগে ২০১২ সালে, যখন প্রকাশ পায় দেশের গণতান্ত্রিক সরকারকে উৎখাত এবং সেনাবাহিনীতে অভ্যুত্থানের চেষ্টার সঙ্গে জড়িত সৈয়দ জিয়াউল। এবার ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণায় কৌতুহল আরও বেড়েছে।

মৌলভীবাজার শহরতলির মোস্তফাপুর গ্রামে তার পৈত্রিক বাড়ি। তার বাবার নাম সৈয়দ জিল্লুল হক।