‘বেগম জিয়ার বক্তব্য আইএসআই এর মতো’

‘বেগম জিয়ার বক্তব্য আইএসআই এর মতো’

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, খালেদা জিয়ার বক্তব্য গোয়েন্দা সংস্থা আইএসআই এর বক্তব্যের সঙ্গে মিল পাওয়া যায়। সোমবার সকালে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন শেষে কথা বলতে গিয়ে এ কথা বলেন তিনি।

২৫ মার্চকে গণহত্যা দিবস করতে মঙ্গলবার জাতীয় সংসদে প্রস্তাব উত্থাপন করা হতে পারে বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রী। তিনি বলেন, বিশ্বের প্রতিটি দেশ, এমনকি পাকিস্তানের হামুদুর রহমান কমিশনও ১৯৭১ সালে বাংলাদেশে গণহত্যা হয়েছে বলে স্বীকার করেছে।

সোমবার সকালে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। বাংলাদেশে সফররত কাতারের জ্বালানি ও শিল্প মন্ত্রীর সৌজন্য সাক্ষাতের পর এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী জানান, বাংলাদেশে তরল প্রাকৃতিক গ্যাস-এলএনজি খাতে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে কাতার।

পরে সাংবাদিকদের সঙ্গে অনানুষ্ঠানিক আলাপ কালে এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, বিজিএমই ভবন ভাঙা হলে, গার্মেন্টস শিল্পে এর কোন প্রভাব পরবে না। সরকার উত্তরা এলাকায় বিজিএমইকে নতুন ভবন নির্মাণের জন্য জায়গা বরাদ্দ দিতে পারে বলেও জানান তিনি।

সাত মার্চ উপলক্ষে কথা বলতে গিয়ে বাণিজ্য মন্ত্রী বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম জিয়া মাঝে-মধ্যে আমাদের স্বাধীনতা যুদ্ধ ও শহীদের সংখ্যা নিয়ে  মন্তব্য করেন। তার কথা-বার্তায় পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই এর বক্তব্যের সঙ্গে মিল পাওয়া যায় বলেও মন্তব্য করেন তিনি।