বরগুনায় লাশের স্তূপ, স্বজনদের আহাজারি

বরগুনায় লাশের স্তূপ, স্বজনদের আহাজারি

শেয়ার করুন

Barguna dead body

বরগুনা প্রতিনিধি।।

ঝালকাঠিতে লঞ্চে আগুন লাগার ঘটনায় বরগুনায় গতরাত থেকেই তৈরী হয়েছে লাশে স্তূপ।  নিহত ২৭ জনকে জানাজা শেষে বরগুনায় গণ কবর দেয়া হয়েছে। বাকি ১০ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

এ ঘটনায় এখনো অনেকে নিখোঁজ  থাকলেও সঠিক পরিসংখ্যান নেই কারো কাছে। নিখোঁজ ও হতাহতদের তথ্য আদান-প্রদানের জন্য বরগুনা জেলা প্রশাসন কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে ।  এর আগে মরদেহগুলো শুক্রবার রাতে বরগুনা জেনারেল হাসপাতালে আনা হলে সেখানে হৃদয় বিদারক পরিবেবেশ তৈরি হয়।

বেশিরভাগ মৃতদেহই  আগুনে পুড়ে অঙ্গার হয়ে যাওয়ায় চেনার উপায় ছিলোনা। তাই শনাক্ত করতে তাদের ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে জেলা প্রশাসন। পরে বরগুনা সার্কিটহাউজ মাঠে ৩০ জনের গণজানাজা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন এলাকার অসংখ্য মানুষ।

জানাজা শেষে সদর উপজেলার পোটকাখালী কবরস্থানে গণকবর দেয়া হয় লঞ্চ দুর্ঘটনায় নিহত ২৭ জনকে।

শুক্রবার রাতে বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক জালাল উদ্দিন ঝালকাঠি থেকে ৩৭ জনের লাশ গ্রহণ করে ৪ জনের লাশ স্বজনদের কাছে বুঝিয়ে দেন। নিহতদের স্বজনদের সামাল দিতে বরগুনা জেনারেল হাসপাতালে ছুটে যান স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসন, পৌর মেয়র ও সিভিল সার্জনসহ জেলার উর্ধতন কর্মকর্তারা।

বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে ঝালকাঠিতে সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী যাত্রীবাহী এমভি অভিযান-১০ দোতলা লঞ্চে ভয়াবহ আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪১ জনের লাশ উদ্ধার করা হয়।