পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে-আইজিপি

পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে-আইজিপি

শেয়ার করুন

IGP

নিজস্ব প্রতিবেদক।।

অর্থ পাচার ও অর্থ আত্মসাৎ করার অভিযগে ভারতে গ্রেপ্তার পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ।

সোমবার (২৩ মে) দুপুরে রাজধানীর মোহাম্মদপুর আল মানার হাসপাতালে চিকিৎসাধীন কবজি বিচ্ছিন্ন পুলিশ সদস্য জনি খানকে দেখতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি এ কথা বলেন।

আইজিপি বলেন, পি কে হালদারের বিরুদ্ধে মামলাটি দুদকের। আমরা দুদককে সহযোগিতা করছি। তাকে ভারতীয় ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোর (এনসিবি) মাধ্যমে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। এছাড়া তিনি দেশ থেকে পালিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে এনসিবির মাধ্যমে গ্রেফতারের চেষ্টা করা হয়। আর এ বিষয়ে আমাদের সঙ্গে ভারতের এনসিবির যোগাযোগ রয়েছে।

গত ১৪ মে ভারতের পশ্চিমবঙ্গে অভিযান চালিয়ে পি কে হালদারকে গ্রেফতার করে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

পুলিশ প্রধান আরো বলেন, পুলিশ দেশ ও জনগণকে নিরাপদ রাখতে সর্বোচ্চ ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে। সতর্কতা অবলম্বন করা সত্ত্বেও অনেক সময় দুর্ঘটনা ঘটে যায়। প্রতি বছর এ ধরনের দুর্ঘটনায় আমরা অনেক সহকর্মীকে হারাই।

অপরাধীর বিরুদ্ধে অভিযান চালানোর সময় আমাদের এক সহকর্মীর বিচ্ছিন্ন হওয়া হাতের কব্জি দীর্ঘ প্রায় নয় ঘণ্টার অস্ত্রোপচারে ডাক্তাররা সফলভাবে প্রতিস্থাপন করতে সক্ষম হয়েছেন।