পশ্চিমবঙ্গ থেকে পি কে হালদারকে বাংলাদেশে হস্তান্তর করা হতে পারে- ইডি

পশ্চিমবঙ্গ থেকে পি কে হালদারকে বাংলাদেশে হস্তান্তর করা হতে পারে- ইডি

শেয়ার করুন

PK

আন্তর্জাতিক ডেস্ক।।

কয়েক হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের মামলায় ভারতের পশ্চিবঙ্গে রিমান্ডে থাকা প্রশান্ত কুমার হালদারকে ওরফে পি কে হালদারকে বাংলাদেশে হস্তান্তর করা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছে ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) কর্মকর্তারা।

ভারতের ইংরেজি দৈনিক দ্য টেলিগ্রাফ এ তথ্য প্রকাশ করেছে।

তাদের খবরে বলা হয়, ইডি কর্মকর্তারা জানিয়েছেন, দুই দেশের মধ্যে স্বাক্ষরিত ২০১৬ সালের প্রত্যর্পণ চুক্তির আওতায় পি কে হালদারকে বাংলাদেশি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, ভারত পিকে হালদারের গ্রেফতারের বিষয়ে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশকে কিছু জানায়নি। আজ রোববার জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের এ কথা জানান

শনিবার পি কে হালদারকে ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) উত্তর চব্বিশ পরগনা জেলার অশোক নগরের একটি বাড়ি থেকে গ্রেপ্তার করে।

ইডি জানিয়েছে, পি কে হালদার নাম পাল্টে ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশে বসবাস করতেন। প্রদেশের উত্তর চব্বিশ পরগনা জেলার অশোক নগরের একটি বাড়িতে আত্মগোপনে ছিলেন তিনি।

ইডি আরও পাঁচজনকে গ্রেপ্তার করেছে। এরমধ্যে চারজন বাংলাদেশি। তারা হলেন- প্রীতিশ কুমার হালদার ও তার স্ত্রী (নাম জানা যায়নি), উত্তম মিত্র ও স্বপন মিত্র।

এছাড়া প্রণব হালদার নামে এক ভারতীয়কে গ্রেপ্তার করে ইডি। প্রণব সেখানে সরকারি চাকরি করেন। পরে সঞ্জীব হালদার নামে একজনকে আটক করার কথা জানায় ইডি। সঞ্জীব বাংলাদেশ গ্রেপ্তার সুকুমার মৃধার জামাই।