নির্বাচনী বিরোধে ভোলা ও টাঙ্গাইলে গুলিতে আ’লীগের ২ জন নিহত

নির্বাচনী বিরোধে ভোলা ও টাঙ্গাইলে গুলিতে আ’লীগের ২ জন নিহত

শেয়ার করুন

Bhola Murder

।। নিজস্ব প্রতিবেদক ।।

নির্বাচন নিয়ে বিরোধের জের ধরে ভোলায় মেঘনার মাঝনদীতে ও টাঙ্গাইলে প্রতিপক্ষের গুলিতে ক্ষমতাসীন দলের দু’জন নিহত হয়েছে। ৩ জন গুলিবিদ্ধসহ আহত হয় ৭ জন। এর মধ্যে ভোলা সদর উপজেলার মেঘনা নদীতে প্রতিপক্ষের গুলিতে নিহত হন ইউনিয়ন যুবলীগের নেতা খোরশেদ আলম টিটু। তিনি ধনিয়া ইউনিয়নের যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয় এক ইউপি সদস্যসহ দু’জন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার বিকেলে দৌলতখানের মদনপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান নাছির উদ্দিন নান্নু কর্মীদের নিয়ে যাত্রীবাহী ট্রলারে ভোলার দিকে ফেরার পথে পেছন দিক থেকে একটি স্পিডবোটে ৮ থেকে ১০ জন সন্ত্রাসী ট্রলারের লোকজনকে লক্ষ্য করে গুলি চালায়। এসময় চালক ট্রলারটি উল্টোদিকে ঘুরিয়ে স্পিডবোটকে ধাক্কা দিলে বোটটি উল্টে যাওয়ায় সন্ত্রাসীরা নদীতে পড়ে যায়। সেখান থেকে সাঁতরে তারা পাশের একটি চরের কাছে গিয়ে ট্রলার লক্ষ্য করে আবারো নির্বিচারে গুলি চালালে খোরশেদ আলম টিটুর মাথায় গুলি লাগে। এতে সে গুরুতর আহত হওয়ার পর তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

টিটুর পরিবারের অভিযোগ, মদনপুর ইউনিয়নের পরাজিত প্রার্থী সন্ত্রাসী বাহিনী দিয়ে পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছে। এদিকে এ ঘটনার পর রাতে হত্যাকাÐের প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়।

এদিকে টাঙ্গাইলের নাগরপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে তোতা শেখ নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় একজন গুলিবিদ্ধসহ আহত হয়েছে ৫ জন।

স্থানীয়রা জানায়, আগামী ২৮ নভেম্বর ইউপি নির্বাচন কেন্দ্র করে গতকাল সন্ধ্যায় আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে তারা সংঘর্ষে জড়ালে গুলি বিনিময়ের ঘটনায় তোতা শেখ নামের এক ব্যক্তি নিহত হয়। আহতদের নাগরপুর ও মনিকগঞ্জের দৌলতপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নাগরপুর থানার ওসি সরকার আবদুল্লাহ আল মামুন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা হয়েছে।