নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে

শেয়ার করুন

Narayanganj

নিজস্ব প্রতিবেদক।।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আজ রোববার (১৬ জানুয়ারি) সকাল আটটা থেকে ভোটগ্রহণ চলছে।

টানা চলবে বিকাল ৪টা পর্যন্ত। শেষ খবর পাওয়া পর্যন্ত শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াত আইভী ও স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকারের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। উভয় পক্ষ মনে করছে, সুষ্ঠু ভোট হলে তারাই জিতবে।

আইভী ও তৈমূরের নির্বাচন পরিচালনায় জড়িতদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিটি ভোটকেন্দ্রে নির্বাচনী কাজ পরিচালনার জন্য উভয় পক্ষই কেন্দ্রভিত্তিক কমিটি করেছে।

এসব কমিটিকে ভোটারদের কেন্দ্রে আনার দিকে গুরুত্ব দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্বাচন নিয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বলেন, কাউকে কেন্দ্র দখল ও প্রভাব বিস্তার করতে দেওয়া হবে না। ভোটকেন্দ্রে তিন স্তরের নিরাপত্তা বলয় থাকবে।

নির্বাচনে পুলিশ, র‌্যাব, আনসার, বিজিবিসহ পাঁচ হাজারের বেশি আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী মোতায়েন থাকবে। প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন থাকবেন। একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে নিরাপত্তায় কঠোর অবস্থানে থাকবে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী।

মেয়র পদে সাতজন প্রার্থী হলেন- খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন (দেওয়াল ঘড়ি), স্বতন্ত্র থেকে বিএনপি নেতা তৈমূর আলম খন্দকার (হাতি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাও. মো. মাছুম বিল্লাহ (হাতপাখ), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন (বটগাছ), বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস (হাতঘড়ি), স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া) ও আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভী (নৌকা)।

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ সিটির ২৭টি ওয়ার্ডের প্রায় ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন। ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে ১৯২টি ভোটকেন্দ্রে ১ হাজার ৩৩৩টি ভোটকক্ষে। এর মধ্যে ৩০টি ভোটকেন্দ্রকে ঝূঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে মাঠ প্রশাসন।