নারায়ণগঞ্জে একটি গার্মেন্টে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস

নারায়ণগঞ্জে একটি গার্মেন্টে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস

শেয়ার করুন

N ganj

নারায়ণগঞ্জ প্রতিনিধি।।

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মদনপুরে জাহিন টেক্সটাইলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৩ ইউনিট।

শুক্রবার (২৮ জানুয়ারি) রাত ৯টার দিকেও কারখানার তিনটি দোতলা ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলাগুলোতে আগুন লাগে।

পোশাক কারখানার কয়েকজন কর্মী জানান, শুক্রবার বিকেল পৌনে ৪টার দিকে আগুন লাগে। এ প্রতিষ্ঠানে প্রায় তিন হাজার শ্রমিক কাজ করেন। কিন্তু শুক্রবার হওয়ায় বেশিরভাগ ইউনিট বন্ধ ছিল। তবে প্রতিটি ইউনিটে কিছু শ্রমিক তৈরি পোশাক প্যাকেজিং করে শিপমেন্টের জন্য কাজ করছিল।

প্রতিষ্ঠানের আশপাশে বেশ কিছু শ্রমিক বসবাস করেন। দূর থেকে ধোঁয়া দেখে তারা আগুন নেভাতে আসেন। প্রচুর ধোঁয়া পুরো এলাকায় ছড়িয়ে পড়ে। ধোঁয়ার কারণে পাশের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

শ্রমিকরা ফ্যাক্টরির ২নং ইউনিটের দোতলা শেডের আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে। প্রথমে শ্রমিকরা সেখানে ঢুকে জানালার কাঁচ ভেঙে দেন যাতে ধোঁয়া বের হতে পারে। কিন্তু আগুনের তীব্রতা বাড়তে থাকলে তারা নেমে এসে নিরাপদ দূরত্বে অবস্থান নেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

এ কারখানায় গেঞ্জি, পলো শার্ট, জ্যাকেট, ট্রাউজার তৈরি করা হয়। প্রতিটি ইউনিটের উপরের অংশগুলোতে এসব তৈরি পোশাক প্রচুর পরিমাণে ছিল। আগুন এসবে লেগে বেশ উঁচু হয়ে জ্বলতে থাকে। আমাদের প্রতিটি ইউনিট-ই বিশাল। এর মধ্যে ৫নং ইউনিট ২৫ হাজার স্কয়ার ফিটের।