নানা কর্মসূচীতে পালিত হচ্ছে মহান মে দিবস

নানা কর্মসূচীতে পালিত হচ্ছে মহান মে দিবস

শেয়ার করুন

downloadlllllll20170430203417নিজস্ব প্রতিবেদক :

আজ মহান মে দিবস। শ্রমিক শ্রেণীর আন্তর্জাতিক সংহতির দিন। বিশ্বের অন্যান্য দেশের মতোই বাংলাদেশেও নানান কর্মসূচিতে পালিত হচ্ছে দিনটি।

মঙ্গলবার সকালে বিভিন্ন শ্রমিক সংগঠনের ব্যানারে ঢাকা-আরিচা, নবীনগর-চন্দ্রা ও বাইপাইল-আবদুল্লাপুর মহাসড়কের বিভিন্ন স্থানে এই কর্মসূচী পালন করেছেন হাজার হাজার শ্রমিক।এসময় বকেয়া বেতনের দাবিতে তারা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। ফলে তীব্র যানজট সৃষ্টি হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে।

খুলনা মহানগর জাতীয় শ্রমিক পার্টি, ট্রেড ইউনিয়ন কেন্দ্র, আঞ্চলিক নির্মান শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে র‌্যালী  বের  করে।আলোচনাসভাসহ সাংস্কৃতিক অনুষ্ঠানও চলছে নগরীর বিভিন্ন স্থানে।

‘শ্রমিক-মালিক ভাই ভাই, সোনার বাংলা গড়তে চাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতেও নানা আয়োজনে মহান মে দিবস পালিত হচ্ছে। রাজশাহীর বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা কর্মসূচিতে কর্মসূচিতে অংশ নিচ্ছেন।
শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার এইদিনে সিলেটেও জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি, আলোচনাসভা সহ নানান কর্মসূচি পালিত হচ্ছে।

এইদিনে সকাল থেকে বরিশাল নগরী মিছিলের নগরীতে পরিনত হয়েছে। শ্রমিক লীগ, ট্রেড ইউনিয়ন কেন্দ্রসহ বিভিন্ন সংঘটনের কর্মসূচি চলছে বিভিন্ন স্থানে।

কুমিল্রা জেলা শিল্পকলা একাডেমী থেকে বিভিন্ন দাবি সম্বলিত ব্যানারে একটি র‌্যালী বের হয়ে কান্দিরপাড় টাউনহলে গিয়ে শেষ হয় র‌্যালি।

এছাড়া বগুড়া, রংপুর, নাটোর, ঝালকাঠি, নড়াইল, ঝিনাইদহ, রাজবাড়ি, কিশোরগঞ্জ, শেরপুর, ভোলা, নওগাঁ, খাগড়াছড়ি, জামালপুর, জয়পুরহাট, টাঙ্গাইলসহ সহ দেশের বিভিন্ন স্থানে গুরুত্ব সহকারে পালিত হচ্ছে দিনটি।