দুর্নীতি না হলে দেশ আরও বেশি উন্নত হতো: প্রধানমন্ত্রী

দুর্নীতি না হলে দেশ আরও বেশি উন্নত হতো: প্রধানমন্ত্রী

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

দুর্নীতি না করে, প্রকল্পের টাকা সঠিকভাবে ব্যবহার হলে দেশ আরও বেশি উন্নত হতো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে দুর্নীতিবাজদের বিরুদ্ধে কড়া হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেছেন, দুর্নীতিবাজ নিজের দলের হলেও ছাড় পাবে না। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে শনিবার স্থানীয় সময় বিকেলে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এ হুশিয়ারি উচ্চারণ করেন প্রধানমন্ত্রী।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের কারণে জন্মদিনের দিনটিতে শেখ হাসিনা এবারও যুক্তরাষ্ট্রে। এই দিনটিতেই নিউইয়র্কের হোটেল ম্যারিয়ট মারকুইসে নাগরিক সংবর্ধনার আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

অনুষ্ঠানে যোগ দিয়ে শেখ হাসিনা, টানা তৃতীয় মেয়াদে দেশকে এগিয়ে নিতে তাঁর সরকারের উদ্যোগগুলো তুলে ধরেন। প্রবাসীদের তিনি জানান, দুর্নীতি না থাকলে বাংলাদেশ আরও বহুদূর এগিয়ে যেতো।

দুর্নীতি ও বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে চলমান অভিযান আরও জোরদার করার ইঙ্গিত দিলেন। বললেন, দুর্নীতিবাজ নিজের দলের হলেও ছাড় দিবেন না তিনি।

শেখ হাসিনা বলেন, যারা সৎভাবে চলতে চায়, অসৎ ব্যক্তিদের জন্য তাদের জীবন যাপন কঠিন হয়ে পড়ে। অসৎ উপায়ে উপার্জিত অর্থ সমাজকে বিকলাঙ্গ করে দেয় বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

সে সঙ্গে বাংলাদেশে চলমান মাদক, জঙ্গীবাদ, সন্ত্রাসবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে শনিবার স্থানীয় সময় দুপুরে জাতিসংঘের মহাসচিব অ্যান্টোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা। এ সময় জাতিসংঘ মহাসচিব, রোহিঙ্গা সংকট মোকাবেলায় বাংলা