ডিআইজি বজলুর রশীদকে গ্রেপ্তার করেছে দুদক

ডিআইজি বজলুর রশীদকে গ্রেপ্তার করেছে দুদক

শেয়ার করুন

1571572012নিজস্ব প্রতিবেদক :

জিজ্ঞাসাবাদ শেষে কারা অধিদপ্তরের  ডিআইজি বজলুর রশীদকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। এর আগে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ থাকার কারণে তার বিরুদ্ধে মামলা করা হয়। কমিশন সচিব জানিয়েছন, এই কারা কর্মকর্তার রাজধানীতে প্রায় সোয়া তিন কোটি টাকা দামের অ্যাপার্টমেন্টের বাইরেও অনেক সম্পদ রয়েছে।

বিপুল অঙ্কের ঘুষের টাকা স্থানান্তরে কারা সদর দপ্তরের ডিআইজি প্রিজন বজলুর রশীদ অভিনব পন্থা বেছে নিয়েছেন। কুরিয়ার সার্ভিসের মাধ্যমে বহু বারে পাঠিয়েছেন কয়েক কোটি টাকা। আর সে টাকা তুলেছেন তার স্ত্রী রাজ্জাকুন নাহার। এজন্য প্রকৃত ঠিকানা গোপন করে স্ত্রীর নামে তোলা হয়েছিল মুঠোফোনের সিম। এই কারা কর্মকর্তার এমন অভিযোগ সম্প্রতি আমলে নিয়ে অনুসন্ধান শুরু করে দুদক। এরই অংশ হিসাবে সকাল দশটা থেকে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছিল।

কারা ক্যাডারের ১৯৯৩ ব্যাচের কর্মকর্তা বজলুর রশীদ। ডিআইজি হিসেবে এর আগে সর্বশেষ রাজশাহীতে ছিলেন তিনি। জেল সুপার পদে বরগুনায় কর্মজীবন শুরু করে সিরাজগঞ্জ, কুষ্টিয়া, কক্সবাজার ও খাগড়াছড়ি এবং জ্যেষ্ঠ জেল সুপার হিসেবে চট্টগ্রাম, কুমিল্লা ও যশোর কেন্দ্রীয় কারাগারে কর্মরত ছিলেন তিনি।

জিজ্ঞাসাবাদে তাদের বিরুদ্ধে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে অবৈধ লেনদেনের তথ্যের সত্যতা পায় সংস্থাটি। এরই ধারাবাহিকতায় দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ একটি মামলা দায়ের করার পরপরই দুদক কার্যালয় থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।