টানা বৃষ্টি আর জলাবদ্ধতায় জনজীবন বিপর্যস্ত

টানা বৃষ্টি আর জলাবদ্ধতায় জনজীবন বিপর্যস্ত

শেয়ার করুন

22728816_10210617393457264_8062259880598691433_nনিজস্ব প্রতিবেদক :

প্রবল বৃষ্টিপাতে সাধারণ মানুষের জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।  কর্মহীন হয়ে পড়েছে খেটে-খাওয়া শ্রমজীবী মানুষ। কুষ্টিয়ার মিরপুরে দেওয়াল চাপায় ১ জনের মৃত্যু হয়েছে।

কুষ্টিয়ার মিরপুরে বসত বাড়ির মাটির দেওয়াল চাপায় রুপচাদ নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ভোরে মল্লিকপাড়ায় ঘুমন্ত অবস্থায় মাটির দেওয়াল ধসে পড়ে তার ওপর। পরিবারের লোকজন মাটি কেটে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি।

টানা বৃষ্টিতে কুমিল্লার বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। দূর্ভোগে পড়েছে স্কুল কলেজ ও অফিসগামী মানুষ। ব্যাবসা বাণিজ্যেও স্থবিরতা দেখা দিয়েছে।
বরিশালে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় কয়েক হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে । নদী ও সাগর উত্তাল থাকায় নৌকা ও ট্রলারে মানুষ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে ।
বৈরী আবহাওয়ার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি ও পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সকল নৌযান চলাচল বন্ধ রয়েছে। দুই নৌরুটের ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় অন্তত ২ হাজারো যানবাহন।

ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নিম্নাঞ্চল পস্নাবিত হয়েছে। স্লুইসগেট অতিক্রম করে পানি ঢুকে পড়েছে গ্রামাঞ্চলের পথে-ঘাটে। পানিবন্দি হয়ে পড়েছে ৩০টি গ্রামের বাসিন্দারা।
ফরিদপুরে বৃষ্টি ও ঝড়ো হাওয়া অব্যাহত থাকায় চরম ভোগান্তিতে সাধারণ মানুষ।  সাতক্ষীরা অতিবৃষ্টিতে তলিয়ে গেছে নিম্নাঞ্চল। ফসলি জমি, মাছের ঘের ও পুকুর।
বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্মচাপের কারণে মংলা বন্দরসহ সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সর্তক সংকেত এখনও বহাল রয়েছে।