জাতীয় পার্টির জাতীয় কাউন্সিল ৩০ নভেম্বর

জাতীয় পার্টির জাতীয় কাউন্সিল ৩০ নভেম্বর

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

আগামী ৩০ নভেম্বর জাতীয় পার্টির জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান জি এম কাদের। পার্টির প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথ সভায় জাতীয় কাউন্সিলের এই তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানান তিনি। তবে পার্টির মহাসচিব, সিনিয়র কো চেয়ারম্যান রওশন এরশাদ ও তারপন্থী নেতারা উপস্থিত ছিলেন না এই সিদ্বান্ত নেওয়া ও ঘোষণার সময়। রওশন এরশাদের পক্ষ থেকে রোববার আবার ডাকা হয়েছে প্রেসিডিয়াম সভা।

শুক্রবার বিকেলে বনানীর জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে প্রেসিডিয়াম সভা ডাকেন দলটির চেয়ারম্যান জি এম কাদের। তবে এই সভায় উপস্থিত ছিলেন কো চেয়ারম্যান রওশন এরশাদ ও তার পন্থী হিসেবে পরিচিত প্রেসিডিয়াম সদস্যরা।

সভা শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ। এসময় গঠনতন্ত্র অনুযায়ী জাতীয় পার্টি-এর চেয়ারম্যান নির্বাচনের ব্যাখ্যা দিলেন তিনি।

এই সভাতেই সিদ্বান্ত হয় পার্টির জাতীয় কাউন্সিল করার। তারিখও নির্ধারণ করা হয় সেখানেই। আর এই ঘোষণা দেওয়া হয় শনিবার সকালে বনানীর জাতীয় পার্টির চেয়ারম্যান কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে।
সিংক:

কাউন্সিলে দলের নেতাকর্মীরাই জাতীয় পার্টির আগামী দিনের নেতৃত্ব নির্বাচন করবেন জানিয়ে জি এম কাদের বলেন, নেতাকর্মীদের সিদ্ধান্ত মেনে নিবেন তিনি।

তবে প্রেসিডিয়াম সভা ও এই অনুষ্ঠানে কেন উপস্থিত নেই দলের মহাসচিব সেই প্রশ্নের উত্তর নেই তার কাছে।

জি এম কাদের রওশন এরশাদকে নিয়ে সরাসরি কোন কথা না বললেও দলটির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ অভিযোগ করেন, তাকে ভূল বুঝিয়ে পার্টিতে বিশৃংখলা তৈরি করতে চান কেউ কেউ।