‘জঙ্গিবাদ দমন শেখ হাসিনার কৃতিত্ব’

‘জঙ্গিবাদ দমন শেখ হাসিনার কৃতিত্ব’

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

১০ জানুয়ারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শুক্রবার সকাল ১০ ঘটিকায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর উত্তর শাখার উদ্যোগে ফার্মগেটস্থ হালিম কমিনিউটি সেন্টারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন দেশে ভয়াবহ জঙ্গিবাদের উত্থান হচ্ছিল, কিন্তু সেটা কঠোরভাবে দমন করা হয়েছে। জঙ্গিবাদ দমন রাষ্ট্র নায়ক শেখ হাসিনার কৃতিত্ব।
তিনি আরো বলেন দেশের মুক্তিযুদ্ধের ইতিহাস ধ্বংস করে ফেলার ষড়যন্ত্র করা হয়েছিল। ক্ষমতায় বসে জিয়াউর রহমান, এরশাদ, খালেদা সবাই একই চেষ্টা করেছেন। মুক্তিযুদ্ধের ইতিহাসের সাক্ষ্য বহনকারী জায়গা সোহরাওয়াদী উদ্যানে শিশুদের জন্য শিশুপার্ক নির্মাণ করা হয়েছে, থানা নির্মান করা হয়েছে, তিনি প্রশ্ন রেখে বলেন এইগুলো কি অন্য কোথায়ও করা যেত না?
বিএনপির সমালোচনা করে তিনি বলেন, আমরা জানি বিএনপি একটি বড় দল। তবে বিএনপি পরিচালনা করে জামায়াত ইসলাম। ষড়যন্ত্রকারী জামায়াত-ই হচ্ছে “কমান্ডার ইন চীফ বিএনপি” তারাই (জামায়াত) বিএনপি’কে জাতীয় নির্বাচনে আসতে দেয় নাই। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে তিনি আরো বলেন, বিএনপি জামায়াত বাস, ট্রাক, লঞ্চ, ট্রেন, স্কুল, কলেজে আগুন দিয়েছে, পেট্রোর বোমা দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করেছে।
এই জন্য নারায়ণগঞ্জবাসী বিএনপিকে ব্যালট এর মাধ্যমে উচিত জবাব দিয়েছে। যুবলীগ চেয়ারম্যান, যুবলীগ নেতা কর্মীদের নির্দেশনা দিয়ে বলেন যুবলীগ একটি সুশৃঙ্খল যুব সংগঠন। ১০জানুয়ারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে রাজধানীর ঐতিহাসিক সোহওরায়ার্দ্দী উদ্যোনে জনসভায় সুশৃঙ্খল ভাবে ব্যাপক উপস্থিতির মাধ্যমে তা প্রমাণ করতে হবে।
ঢাকা মহানগর যুবলীগ উত্তর শাখার সভাপতি আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাসভীরুল হক অনুর পরিচালনা বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. হারুনুর রশীদ আরো বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য মো. আতাউর রহমান, আনোয়ারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক, মুহা. বদিউল আলম, সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিছুর রহমান, মিজানুল ইসলাম মিজু, কার্যনির্বাহী সদস্য শেখ ফজলে ফাহিম, ঢাকা মহানগর উত্তর শাখার সহ-সভাপতি আবু তাহের খান, জাফর ইকবাল, জলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক ছিদ্দিক বিশ্বাস, সাহাদাত হোসেন সেলিম, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ প্রমুখ।