চিকিৎসক সাবিরা হত্যার ঘটনায় মামলা দায়ের

চিকিৎসক সাবিরা হত্যার ঘটনায় মামলা দায়ের

শেয়ার করুন

Dr. Sabira
রাজধানীর কলাবাগানের ফার্স্ট লেনের একটি ভাড়া বাসা থেকে গ্রিন লাইফ হাসপাতালের চিকিৎসক ডা. কাজী সাবিরা রহমান লিপির (৪৭) রক্তাক্ত মরদেহ উদ্ধারের ঘটনায় একটি মামলা দায়ের করেছে নিহতের পরিবার। হত্যাকাণ্ডের ৩৬ ঘণ্টা পর থানায় মামলাটি নথিভুক্ত করা হয়।

মঙ্গলবার (০১ জুন) দিনগত রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নিউ মার্কেট জোনের সহকারী কমিশনার (এসি) শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, নিহত চিকিৎসক ডা. কাজী সাবিরা রহমান লিপির মামাতো ভাই রেজাউল হাসান মজুমদার জুয়েল বাদী হয়ে মঙ্গলবার মধ্যরাতে কলাবাগান থানায় এই মামলাটি (নম্বর-১) দায়ের করেন। তবে মামলার এজাহারে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে।

ঘটনার পর তদন্ত সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, বেশ কিছু বিষয় সামনে রেখে হত্যাকাণ্ডের তদন্ত কার্যক্রম এগিয়ে নেওয়া হলেও নিহত ডা. সাবিরার পারিবারিক কিছু বিষয়ে সন্দেহের সৃষ্টি সবচেয়ে গুরুত্ব পাচ্ছে।

এখনও তথ্য-প্রমাণের ভিত্তিতে নিশ্চিত করে কিছু বলার সময় আসেনি বলে মনে করছেন তদন্ত কর্মকর্তারা।

জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের নিউমার্কেট জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহেন শাহ মাহমুদ বলেন, নিহতের মামাতো ভাই বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলা হওয়ার আগে থেকেই আমরা এটি গুরুত্ব দিয়ে তদন্ত করছি। আশা করছি দ্রুত আসামিদের শনাক্ত ও গ্রেফতার করা হবে।

এদিকে, মঙ্গলবার (১ লা জুন) দুপুর আড়াইটায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে ডা. কাজী সাবিরা রহমান লিপির মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়।