কুমিল্লায় অধিকাংশ পূজা মন্ডপ ঝুঁকিপূর্ণ

কুমিল্লায় অধিকাংশ পূজা মন্ডপ ঝুঁকিপূর্ণ

শেয়ার করুন

comilla, কুমিল্লাকুমিল্লা জেলা প্রতিনিধি:

কুমিল্লায় এবার ৭১৭টি মন্ডপে শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। এগুলোর মধ্যে ৪৮৯টিই ঝুঁকিপূর্ণ। ঝুঁকি নেই ২২৮টি মন্ডপে। জেলা পুলিশ সুপার কার্যালয়ের পূজা সংক্রান্ত তালিকা থেকে এ তথ্য বেরিয়ে আসে।

জেলার থানাওয়ারী মোট মন্ডপ অতিঝুঁকি পূর্ণ, ঝুঁকিপূর্ণ ও ঝুঁকি নেই এমন মন্ডপ সংখ্যা হচ্ছে কোতোয়ালীতে মোট মন্ডপ ৬৪টি। অতি ঝুঁকিপূর্ণ ২৪টি, ঝুঁকিপূর্ণ ২৮টি এবং সাধারণ ১২টি।

সদর দক্ষিণে পুজা মন্ডপ ৫৩টি, অতি ঝুঁকিপূর্ণ ৮টি, ঝুঁকিপূর্ণ ৭টি এবং সাধারণ ৭টি। চৌদ্দগ্রামে পূজা মন্ডপ ২২টি। অতি ঝুঁকিপূর্ণ ৮টি, ঝুঁকিপূর্ণ ৭টি এবং ৭টি। চান্দিনায় মন্ডপ ৬৯টি। অতি ঝুঁকি ঝুঁকিপূর্ণ ১১টি, ঝুঁকিপূর্ণ ৩২টি এবং সাধারণ ২৬টি। বুড়িচংয়ে মন্ডপ ৩৪টি। অতি ঝুঁকিপূর্ণ ১৫টি এবং ঝুঁকিপূর্ণ ১৯টি। ব্রাহ্মণ পাড়ায় মন্ডপ ১৬টি। অতি ঝুঁকিপূর্ণ ৬টি, গুরুত্বপূর্ণ ৮টি এবং সাধারণ ২টি।

বরুড়ায় মন্ডপ ৮৫টি। অতি ঝুঁকিপূর্ণ ২৬টি, ঝুঁকিপূর্ণ ২৪টি এবং সাধারণ ৩৫টি। লাকসামে মন্ডপ ৩২টি। অতি ঝুঁকিপূর্ণ ৪টি, ঝুঁকিপূর্ণ ২০টি এবং সাধারণ ৮টি। মনোহরগঞ্জে মন্ডপ ১৩টি। অতি ঝুঁকিপূর্ণ ৪টি, ঝুঁকিপূর্ণ ২টি এবং সাধারণ ৭টি। নাঙ্গলকোটে মন্ডপ ৮টি। অতি ঝুঁকিপূর্ণ ৮টি। দাউদকান্দিতে মন্ডপ ৪৩টি। অতি ঝুঁকিপূর্ণ ১২টি, ঝুঁকিপূর্ন ২৯টি এবং সাধারণ ২টি।

তিতাসে মন্ডপ ১২টি। অতি ঝুঁকিপূর্ণ ৪টি, ঝুঁকিপূর্ণ ৪টি এবং সাধারণ ৪টি। হোমনায় মন্ডপ ৪৪টি। অতি ঝুঁকিপূর্ণ ৩০টি, ঝুঁকিপূর্ণ ৯টি এবং সাধারণ ৫টি। মেঘনায় মন্ডপ ৪টি। ঝুঁকিপূর্ণ ৪টি। দেবীদ্ধার মন্ডপ ৭৭টি। অতি ঝুঁকিপূর্ণ ৮টি, ঝুঁকিপূর্ণ ২২টি এবং সাধারণ ৪৭টি। মুরাদনগরে মন্ডপ ৮৭টি। অতি ঝুঁকিপূর্ণ ৩০টি, ঝুঁকিপূর্ণ ৪৬টি এবং সাধারণ ১১টি। বাঙ্গরা বাজারে মন্ডপ ৫৪টি। অতি ঝুঁকিপূর্ণ ৯টি, ঝুঁকিপূর্ণ ৬টি এবং সাধারণ ৩৯টি।

জেলার দুর্গাপূজা মন্ডপ সমূহে নিরাপত্তা বিধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন জানিয়েছেন।

তিনি জানান, এ সময়ে সহস্রাধিক পুলিশ সদস্য এবং ৪ হাজারের অধিক আনসার সদস্য শান্তিশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবে। এছাড়া পুলিশের ১৪০ জন সদস্য মোবাইল টীমে কাজ করবে। বিভিন্ন মোড় ও স্থানে ৯০ জন চেক পোস্টে দায়িত্ব পালন করবে।

এ ছাড়া পূজা উদযাপন কালে র‌্যাব ও বিজিবি সদস্যরাও নিরাপত্তা বিধানে কাজ করবে।