আদালতে খালেদা জিয়ার অসমাপ্ত বক্তব্য ৫ জানুয়ারি

আদালতে খালেদা জিয়ার অসমাপ্ত বক্তব্য ৫ জানুয়ারি

শেয়ার করুন

 

নিজস্ব প্রতিবেদক :

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অসমাপ্ত বক্তব্য উপস্থাপনের জন্য আগামী ৫ জানুয়ারি তারিখ ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার খালেদা জিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার বিশেষ জজ আদালত-৩–এর বিচারক আবু আহমেদ জমাদার দিন ঠিক করে দেন।

একই আদালতে বিচারাধীন জিয়া অরফানেজ ট্রাস্টসংক্রান্ত দুর্নীতি মামলায় তদন্ত কর্মকর্তাকে জেরার জন্য দিন ধার্য ছিল। ওই মামলায়ও সময়ের আবেদন করা হলে আদালত ৫ জানুয়ারি তারিখ ধার্য করেন।

পুরান ঢাকার বকশী বাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে মামলা দুটির বিচারকাজ চলছে। বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে বেগম খালেদা জিয়া আদালতে উপস্থিত হন। খালেদা জিয়ার আইনজীবীরা আদালতে সময় চেয়ে বলেন, এই মামলার বিষয়ে একটি রিট আবেদন উচ্চ আদালতে বিচারধীন রয়েছে। শুনানি শেষে আদালত নতুন তারিখ ধার্য করেন।

২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের নামে মামলা করে দুদক। এ মামলার অন্য আসামিরা হলেন : তাঁর সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী ও তাঁর একান্ত সচিব জিয়াউল ইসলাম এবং সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। এর মধ্যে হারিছ চৌধুরী পলাতক। বাকিরা জামিনে আছেন।