অভিযোগ নয় বরং প্রকৃত অবস্থা তুলে ধরা হয়েছে: নাছির

অভিযোগ নয় বরং প্রকৃত অবস্থা তুলে ধরা হয়েছে: নাছির

শেয়ার করুন

আ জ ম নাছির উদ্দীন

নিজস্ব প্রতিবেদক:

মন্ত্রণালয় থেকে অর্থ ছাড়ে ঘুষ দাবির বিষয়ে সরকারের বিরুদ্ধে অভিযোগ নয় বরং প্রকৃত অবস্থা তুলে ধরা হয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দিন। এবং সাত দিনের মধ্যেই মন্ত্রণালয়ের ব্যাখার জবাব দিবেন বলেও জানান তিনি।

শনিবার দুপুরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত সিটি কর্পোরেশনকে নগরীর বর্জ্য পরিবহণের জন্য চট্টগ্রাম চেম্বারের রিকসা ভ্যান হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আগামী ৩ বছরের মধ্যে চট্টগ্রামকে পরিবেশবান্ধব গ্রীন সিটি নির্মাণে সকলের সহযোগিতা কামনা করেন মেয়র। অনুষ্ঠানে চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম ১১ আসনের এমপি এম এ লতিফসহ চেম্বার নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বুধবার চট্টগ্রামের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে ‘চট্টগ্রাম নগর সংলাপ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র নাছির অভিযোগ করেন, মন্ত্রণালয়ের কিছু কর্মকর্তাকে ৫ শতাংশ করে দিতে রাজি না হওয়ায় করপোরেশনের জন্য পর্যাপ্ত বরাদ্দ পাননি।

সে সময় তিনি বলেন, ‘যদি ৫ শতাংশ করে দিতে পারতাম, তাহলে ৩০০ থেকে ৩৫০ কোটি টাকা আনতে পারতাম।’ বিভিন্ন গণমাধ্যমে এই সংবাদ প্রকাশিত হওয়ার পর এই বক্তব্যের পক্ষে প্রমাণ দেওয়ার অনুরোধ জানিয়ে গত বৃহস্পতিবার মেয়রকে চিঠি দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।