বিমান বন্দরের ঘটনা জঙ্গি হামলা নয়

বিমান বন্দরের ঘটনা জঙ্গি হামলা নয়

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

রাজধানীর শহাজালার আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে পুলিশ বক্সের পাশে বোমা বিস্ফোরণে বোমা বহনকারী নিহত হয়েছে। ধারণা করা হচ্ছে সে জঙ্গি, তবে পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। পুলিশ জানিয়েছে, এটি পরিকল্পিত বোমা হামলা নয়।

র‌্যাবের ব্যারাকে হামলার এক সপ্তাহের মাথায় শুক্রবার রাতে আবারও রাজধানীর আশকোনা এলাকার কাছে বিমানবন্দর এলাকায় বোমা বিস্ফোরণ ঘটে। প্রধান সড়কে পুলিশ বক্সের কাছে ব্যাগ বহনকারী এক ব্যক্তির দেহে বাধা বোমার বিস্ফোরণ ঘটলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশের ধারণা চেক পোস্ট দেখে অতিরিক্ত সতর্ক হতে গিয়ে এই ঘটনা ঘটেছে। বিস্ফোরণে নিহত ব্যক্তির দেহ কোমর থেকে প্রায় দুই ভাগে বিচ্ছিন্ন হয়ে যায়।

এ ঘটনার পর পর গুরুত্বপূর্ণ ওই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়। ঘটনাস্থল ঘিরে রাখে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ এবং ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়াও সেখানে যান। ঘটনাস্থল পরিদর্শন করে ডিএমপি কমিশনার বলেন, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থানে আছে, আতংকিত হওয়ার কিছু নেই।

এদিকে নিহত ব্যক্তির কাছ থেকে অবিস্ফরিত অবস্থায় উদ্ধার হওয়া ৩টি বোমা রাতেই নিষ্ক্রিয় করে সিআইডির বোম ডিসপোজাল ইউনিট। যার মধ্যে একটি ছিল বেশ শক্তিশালী। নিষ্ক্রিয় করার সময় এক পুলিশ সদস্যসহ কয়েকজন আহত হন।

প্রসঙ্গত, প্রধান সড়কের পাশে হলেও ঘটনার পরেও ওই রাস্তায় যান চলাচল স্বাভাবিক ছিল। রাত দেড়টার দিকে নিহতের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ মর্গে নেয়া হয়।