আন্তর্জাতিক মহল রোহিঙ্গা প্রত্যাবাসনে সাড়া দিলেও কার্যকর করছে না- প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক মহল রোহিঙ্গা প্রত্যাবাসনে সাড়া দিলেও কার্যকর করছে না- প্রধানমন্ত্রী

শেয়ার করুন

PM

নিজস্ব প্রতিবেদক।।

আন্তর্জাতিক মহল রোহিঙ্গা প্রত্যাবাসনে সাড়া দিলেও কার্যকর করছে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশগ্রহণ শেষে সোমবার (৪ অক্টোবর) বিকেলে আয়োজিত সংবাদ সম্মেলনে দেয়া বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন। আর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সম্মেলনে যোগ দেন সাংবাদিকরা।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী আরো বলেন, কারা, কেন, কোন সুখে বিএনপিকে ভোট দেবে? কী কারণে অন্যদের ভোট দেবে?’ নির্বাচনে জেতার আত্মবিশ্বাসও বিএনপির মধ্যে নেই বলে মন্তব্য করেছেন তিনি।

সরকারপ্রধান বলেন, ‘আমরা ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছি। মোবাইল দিয়েছি। ইন্টারনেট দিয়েছি। আমরা এগিয়ে যাচ্ছিলাম। করোনার কারণে কিছুটা থমকে গেছি। তবে থেমে যাইনি। জরুরি সবকিছু যতটা সম্ভব চালু রাখার ব্যবস্থা করেছি। এরপরও কেন অন্যদের ভোট দেবে?’

‘আপনারা জাতির পিতার শাসনামল, আমার শাসনামল এবং বিএনপিসহ অন্যদের শাসনামলের তুলনা করেন। তাহলেই তো প্রশ্নের জবাব পেয়ে যাবেন’—বলেন প্রধানমন্ত্রী।

এর আগে লিখিত বক্তব্যে সফর নিয়ে বিস্তারিত তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি তার অর্জিত ‘এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ড’ দেশের জনগণকে উৎসর্গ করার কথা জানান।