করোনা প্রতিরোধে মেটলাইফ ফাউন্ডেশনের ২ কোটি টাকা অনুদান

করোনা প্রতিরোধে মেটলাইফ ফাউন্ডেশনের ২ কোটি টাকা অনুদান

শেয়ার করুন

মেটলাইফ ফাউন্ডেশন কোভিড-১৯ আক্রান্ত আর্থিকভাবে অসচ্ছল ও দরিদ্র রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও আর্থিক সহায়তা দেওয়ার জন্য সাজিদা ফাউন্ডেশন-কে ২ কোটি টাকার অনুদান দিয়েছে।

Picture_MetLife Foundation

সাজিদা ফাউন্ডেশন একটি অলাভজনক প্রতিষ্ঠান হিসাবে ১৯৯৩ সাল থেকে বাংলাদেশের মানুষের স্বাস্থ্য, সমৃদ্ধি ও মর্যাদার উন্নয়নে কাজ করে চলেছে। বাংলাদেশের বর্তমান কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় মেটলাইফ ফাউন্ডেশনের এটি একটি নতুন অনুদান।
এ অনুদানের মাধ্যমে সাজিদা ফাউন্ডেশন তাদের কেরাণীগঞ্জ হাসপাতালে আরো বেশি সংখ্যক কোভিড-১৯ আক্রান্ত দরিদ্র রোগীদের বিনামূল্যে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)
চিকিৎসাসহ হাসপাতালে থাকা বা অন্যান্য স্বাস্থ্য সেবা দিতে পারবে। উল্ল্যেখ্য, কেরাণীগঞ্জ হাসপাতালে ১০০ টি শয্যা আছে এবং কোভিড-১৯ চিকিৎসার জন্য রয়েছে ৬টি নিবিড় পরিচর্যা
কেন্দ্র (আইসিইউ) এবং ২২ টি সেমি-ক্রিটিক্যাল শয্যা।
কোভিড-১৯ এর ব্যয়বহুল চিকিৎসা দরিদ্র পরিবারের জন্য বহন করা কঠিন হয়ে পড়ে। এই আর্থিক অনুদানের মাধ্যমে সাজিদা ফাউন্ডেশন সুস্থ্য হয়ে ওঠা রোগীদের ও তাঁর পরিবারের
জীবনযাত্রা সহজ করার জন্য প্রাথমিক আর্থিক সহায়তা প্রদানের পাশাপাশি তাদের বিনামূল্যে কোভিড-১৯ চিকিৎসা সেবা দেওয়ার প্রচেষ্টা আরো দীর্ঘ সময়ের জন্য চালিয়ে যেতে পারবে।
অনুদানের একটি অংশ ব্যবহার করা হবে কোভিডে আক্রান্ত হয়ে পরিবারের প্রধান উপার্জনকারীর মৃত্যু হয়েছে এমন কিছু দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার জন্য।
এ অনুদান প্রসঙ্গে মেটলাইফ বাংলাদেশের জেনারেল ম্যানেজার, আলা আহমদ বলেন, “বাংলাদেশে কোভিড-১৯ এর নিরসনে মেটলাইফ ফাউন্ডেশনের নেওয়া উদ্যোগে আমরা অত্যন্ত গর্বিত। দেশের মানুষের পাশে থেকে তাঁদের প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা ও সুরক্ষা দিতে আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে।” এছাড়াও, বিশ^ব্যাপী মেটলাইফের কর্মীরা এ জাতীয় অন্যান্য কার্যক্রমে নিজেরা আর্থিক অনুদান দিতে পারবেন এবং তাঁদের অনুদানের সাথে সমপরিমান অর্থ যোগ করবে মেটলাইফ ফাউন্ডেশন।