সংসার চলছে না, কাজ চেয়ে ফেসবুকে পোস্ট ভারতীয় পরিচালকের

সংসার চলছে না, কাজ চেয়ে ফেসবুকে পোস্ট ভারতীয় পরিচালকের

শেয়ার করুন

Culture

বিনোদন ডেস্ক।।

সর্বশেষ ছবি ‌‘চিলেকোঠা’ আন্তর্জাতিকভাবে প্রায় সব শাখায় পুরস্কৃত! অবশেষে ক্ষুধার কাছে নতিস্বীকার করে ফেসবুকে কাতর আর্জি জানালেন কলকাতার পরিচালক প্রেমাংশু রায়।

এক স্ট্যাটাসে প্রেমাংশু লিখেছেন, ‘আমি বাংলা সিরিয়াল লিখতে ও অভিনয় করতে ভীষণভাবে ইচ্ছুক। সাতাশ বছরের নাট্য ও চারটে ফিল্ম পরিচালনার অভিজ্ঞতা রয়েছে। যদি কেউ সাহায্যের হাত বাড়িয়ে দেন, আর্থিকভাবে ভীষণ উপকৃত হই।’

পোস্টে উল্লেখ করেছেন, একসময় ইন্ডাস্ট্রির মানুষদের সঙ্গে চেনাজানা থাকলেও বর্তমানে তিনি প্রায় কাউকেই চেনেন না। শুধু নাটকে কাজ করে আর সংসার চলছে না।

তিনি বলেন, ‘আমি কারও কাছে কোনও আর্থিক সাহায্য চাইছি না। যোগ্যতা অনুযায়ী কাজ চাইছি এবং তার বিনিময়ে সম্মানিক অর্থ। লকডাউন ও প্রযোজকের অভাবে আমি দীর্ঘদিন কর্মহীন। আমার সংসার চলছে না।

আমি লেখা, পরিচালনা ও অভিনয় ছাড়া সত্যিই কোনও কাজ জানি না, যেটা দিয়ে পেট চালানো যায়। আর শুধুই নাটকে কাজ করেও পেটের ভাত জোগাড় হয় না। আমি সিরিয়াল বা ওয়েব সিরিজের জগতে সত্যিই কাউকে চিনি না। আর চলচ্চিত্র জগতের যেসব প্রযোজককে চিনি বা কাজ করেছি, তারা এখন কাজ করছেন না। তাই এই মানবিক আবেদন।’

২০১৭ সালে পরিচালকের শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘চিলেকোঠা’ সিডনি চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ ছবি, শ্রেষ্ঠ চিত্রনাট্য ও শ্রেষ্ঠ অভিনেতার (ঋত্বিক চক্রবর্তী) পুরস্কার পায়।

তিনি নিয়মিত কাজ করেছেন নাটক, গান ও চলচ্চিত্রে। তবে এখন একেবারে নিরুপায় হয়ে ফেসবুকের আশ্রয় নিলেন এই নির্মাতা।