চিকিৎসার জন্য বিদেশ গমনেচ্ছুদের সহায়তায় এগিয়ে আসলো আইএমএসসি

চিকিৎসার জন্য বিদেশ গমনেচ্ছুদের সহায়তায় এগিয়ে আসলো আইএমএসসি

শেয়ার করুন

18492891_427156707659003_198894190_n

এটিএন টাইমস ডেস্ক :

বিভিন্ন রোগের চিকিৎসার জন্য অনেককে দেশের বাইরে যেতে হয়। অচেনা জায়গায় চিকিৎসা করানো, হাসপাতাল খোজা, ভাল ডাক্তারের সন্ধান, কিংবা পাসপোর্ট ভিসা নানা জটিল সমস্যার সম্মুখীন হন রোগী এবং তার স্বজনরা। অনেক সময় রোগীর অবস্থা শোচনীয় হওয়ায় স্বল্প সময়ের মধ্যে দেশের বাইরে নিয়ে যাবার দরকার হয়। বেশীর ভাগ মানুষেরই বিদেশে যাবার অভিজ্ঞতাই নাই তার উপর সেখানে গিয়ে ডাক্তার দেখানো থাকার জায়গায় ঠিক করা সব কিছু নিয়ে নানা জটিলতায় পরে সাধারণ মানুষ।

সাধারণ মানুষের এই সমস্যা সমাধানের জন্য এগিয়ে এসেছে ইন্টারন্যাশনাল মেডিক্যাল সাপোর্ট সেন্টার বার আইএমএসসি।  এটি একটি মেডিক্যাল ট্যুরিজম সংস্থা। এই সংস্থার প্রধান কাজ দেশের বাইরে চিকিৎসা নিতে যাওয়া মানুষদের নিরাপত্তার সাথে চিকিৎসা নিশ্চিত করা, সেই সঙ্গে যাবতীয় তথ্য ও লিগ্যাল প্রসেসগুলোর তথ্য দিয়ে সাহায্য করা।

যারা দেশের বাহিরে কিডনি প্রতিস্থাপন, লিভার ট্রান্সপ্লান্ট এর জন্য যেতে চাইছেন কিন্তু পর্যাপ্ত তথ্য ও জ্ঞানের অভাবে সাহস পাচ্ছেন না, এই সংস্থা মূলত তাদের জন্যই। তাদের সব রকম সহযোগিতার জন্যই সব সময় পাশে আছে এই সংস্থাটি।

বেসরকারি এই সংস্থার চেয়ারম্যান হাসান মাহমুদ বলেন, “সাধারণ মানুষ যখন জানতে পারে তার চিকিৎসা দেশের বাইরে ছাড়া সম্ভব না তখন ঘাবড়ে যায়। কারণ এ বিষয়ে তাদের কোনও পূর্ব অভিজ্ঞতা নেই। তারা তখন দালালের খপ্পরে পড়ে। এতে তাদের সময় ও টাকা উভয়ই অপচয় হয়। অনেক সময় তো দালালরা টাকা নিয়ে হাওয়া হয়ে যায়। যা রোগী ও তার স্বজনদের জন্য অনেক বড় একটা ক্ষতি। আমাদের সংস্থা সম্পূর্ণ অভিজ্ঞতা নিয়ে বৈধভাবে রোগীর সময় ও অর্থ বাঁচিয়ে এই কাজগুলো সম্পন্ন করে থাকে। আমাদের নীতি একটাই- আমরা আমাদেরই জন্য।”

সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালন, ওসমান আরাবি বলেন, আমাদের সংস্থা শুধু চিকিৎসার সহায়তা না, এর সাথে সংশ্লিষ্ট সব কিছু যেমন, পাসপোর্ট করানো (যদি কারো পাসপোর্ট না থেকে থাকে), ভিসা সুবিধা, প্লেন বা বাসের টিকেট, দেশের বাইরে গিয়ে থাকার ব্যবস্থা, যাবতীয় মেডিক্যাল পরীক্ষা থেকে শুরু করে অপারেশন পর্যন্ত যাবতীয় তথ্য ও সুযোগ-সুবিধা, বিদেশে গিয়ে যাবতীয় লিগ্যাল প্রসেসিং সামলানোসহ যাবতীয় সেবা দিয়ে থাকে। সবশেষে চিকিৎসা শেষে নিরাপত্তার সাথে রোগীকে দেশে ফিরিয়ে নিয়ে আসা পর্যন্ত যাবতীয় তদারকি বিশ্বস্থতার সঙ্গে করে থাকে আইএমএসসি।

ইন্টারন্যাশনাল মেডিক্যাল সাপোর্ট সেন্টার এর ঠিকানা :
রোড : ৪ (বনানী থানার পাশে), ব্লক : F, হাউজ : ৩১, বনানী, ঢাকা।
ফোন নম্বর : ০১৭০৬৯১৬৩০৩
ই-মেইল : corporatezone000@gmail.com