পড়ে থাকা ট্রাঙ্কটি সাজিয়ে নিন নতুনভাবে

পড়ে থাকা ট্রাঙ্কটি সাজিয়ে নিন নতুনভাবে

শেয়ার করুন

wood-storage-trunks-design-elegantএটিএন টাইমস ডেস্ক:

পুরাতন আসবাবকে নতুন রূপ দিয়ে ঘরকে করে তোলা যায় আরও আকর্ষণীয়। ঘরকে নতুন ভাবে সাজাতে পুরাতন জিনেসের তুলনা নেই। কমবেশি সবার ঘরের কোণে পুরাতন ট্রাঙ্ক পড়ে থাকে। একটু বুদ্ধি করে কিন্তু এসব পুরাতন ট্রাঙ্ককে করে তোলা যায় আকর্ষণীয়, যা ঘরে শোভা বাড়াবে নিঃসন্দেহে। ঘরের কোণে পড়ে থাকা পুরাতন ট্রাঙ্ক নিয়ে এবার সকল চিন্তার আবসান করতে জেনে নিন কিছু মজার উপায়।

পুরাতন ট্রাঙ্কের নতুন ব্যবহার নিয়ে দেয়া হল কিছু টিপসঃ

  • পুরানো কফি টেবিলটি সরিয়ে ফেলুন, এর স্থানে রাখুন আপনার ট্রাঙ্কটি। এটি হতে পারে আপনার ঘরের সমস্ত সাজসজ্জার মূল বিন্দুতে। আপনার ট্রাঙ্কটি যদি হয়ে থাকে একেবারে প্লেইন তবে কোন একজন শিল্পীকে দিয়ে পুরাতন আমলের কিছু ফুল আঁকিয়ে নিতে পারেন। এতে আপনার ট্রাঙ্কটিতে যোগ হবে একটু ভিন্ন লুক। উপরে রাখুন একটি সুন্দর ফুলদানী অথবা সুন্দর কোন ঘর সাজানোর সামগ্রী।
  • বেশ পুরাতন কাঠের ট্রাঙ্ক গুলোর থাকে আলাদা একটি সৌর্ন্দয্য। এটিকে করে নিন সামান্য পলিস। দেখুন তো এবার পুরাতন কাঠের ট্রাঙ্কটি  কেমন শোভা বাড়াচ্ছে আপনার ঘরের। এটি আপনার প্রতিবেশীর হিংসার কারণও হতে পারে বৈকি।
  • আপনার পুরানো ট্রাঙ্কটি গহনার বক্স হিসেবে ব্যবহার করতে পারেন আপনি। এর জন্য প্রয়োজন হবে ছোট খাট একটি ট্রাঙ্ক। ট্রাঙ্কটি পরিষ্কার করে নিন ভাল করে এবার এটিকে পলিস করুন গহনার বক্স হিসেবে ব্যবহার করার জন্য। একজন কার্পেন্টার ডেকে নিন, ট্রাঙ্কটির মাঝে কয়েকটি পার্টিশন দিয়ে দিন তার সাহায্যে। এতে সুন্দর ও আলাদা ভাবে আপনার সকল ধরনের গহনা রাখতে পারবেন। এটি রাখুন আপনার ড্রেসিং আয়নার সামনে। ট্রাঙ্কটি তার নিজের অসামান্য সৌর্ন্দয্যে রুমটি আরও আকর্ষণীয় করে তুলবে।

trunk-coffee-table-with-storage

  • ট্রাঙ্কটি আপনি বসার আসন হিসেবে ব্যবহার করতে পারেন আনায়াসে। কম করে হলেও দুজন লোক তো বসতে পারবেই। এটি রাখুন আপনার ইনফরমাল লিভিং রুমে বা সাধারন বসার ঘরে। আথবা চাইলে রাখতে পারেন আপনার শখের বাগানটিতেও। আবার ট্রাঙ্কটি রাখতে পারেন ঠিক দরজার সামনে, এতে রেখে দিন আপনার জুতা গুলো আর বানিয়ে নিন সুন্দর এক জুতার বাক্স।
  • আপনার ট্রাঙ্কটি লিভিং রুমে, শোবার ঘরে অথবা রাখতে পারেন বাড়ির ভিতরে যে কোন জায়গায়। ব্যবহার করুন এটি বুদ্ধির সঙ্গে। এতে রাখতে পারেন কম্বল অথবা বালিস। যখন আপনার ঘরে অতিথি আসবে প্রয়োজনে তা বের করে নিন ট্রাঙ্কটি থেকে। এটি নিঃসন্দেহে একটি গ্রাম্য ভাব ফুঁটিয়ে তুলবে।
  • অথবা ট্রাঙ্কটি ব্যবহার করতে পারেন টেবিল হিসেবে। কার্পেন্টার ডেকে ট্রাঙ্ক বক্সটি কে রূপান্তর করে নিন টেবিলে। রং করে নিতে পারেন পছন্দ মত অথবা শেড রংও করতে পারেন। আপনি চাইলে এর উপরে রাখতে পারেন অলংকারিত কম্বল বা লেপ যা  ট্রাঙ্কটিতে যোগ করবে নতুন মাত্রা।

তাহলে আর কি? এবার ঘরের এক কোণে এতদিন ধরে পড়ে থাকা ট্রাঙ্কটি নতুন রূপে সাজিয়ে বাড়িয়ে তুলুন ঘরের সৌন্দর্য্য আর পরিচয় দিন আপনার রূচিশীল মনের।