পথশিশুদের নিয়ে ‘ফুচকা বিলাস’

পথশিশুদের নিয়ে ‘ফুচকা বিলাস’

শেয়ার করুন

সাইফুল ইসলাম রিয়াদ:

‘আমার শৈশব, আমার অধিকার’ স্লোগানকে সামনে রেখে শনিবার বিকেল ৩টায় মাস্তুল ফাউন্ডেশন রাজধানীর রবীন্দ্র সরোবরে আন্তর্জাতিক শিশু অধিকার সপ্তাহ ‘উপলক্ষে ফুচকা বিলাস: সুবিধা বঞ্চিত শিশুদের জন্মদিন উৎসব’ নামে একটি অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছে।

ভিন্নধর্মী এ অনুষ্ঠানে প্রায় দুই শতাধিক সুবিধাবঞ্চিত শিশুর জন্মদিন পালন করা হবে। এছাড়াও শিশুদের নিয়ে কেক কাটা, জামা বিতরণ সহ তাদের হাতে তুলে দেওয়া হবে বিভিন্ন উপহার সামগ্রী।

capture
ফুচকা বিলাস:২০১৫। প্রত্যেক বছর মাস্তল পথশিশুদের নিয়ে এ আয়োজন করে।

ফুচকা বিলাস উপলক্ষে আরও থাকছে শিশুদের জন্য বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা। এছাড়া শিশুদের বিনোদনের জন্য আয়োজন করা হবে বিভিন্ন দেশীয় খেলা। খেলার মধ্যে থাকবে শিশুদের নাচ, গান, ছড়া ও আবৃত্তি নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ পরিবেশ আন্দোলনের যুগ্ম সম্পাদক স্থপতি ইকবাল হাবিব। বিশেষ অতিথি হিসেবে দূরবীন ব্যান্ড এর কণ্ঠ শিল্পী ও ওয়েল ফুড এর ডিরেক্টর সৈয়দ শহিদ আলম থাকবেন। এছড়াও জনপ্রিয় ফেসবুক তারকা আরিফ আর হোসাইন এবং রাজত্ব ব্যান্ড এর তৌফিক আহমেদ থাকবেন ফুচকা বিলাস অনুষ্ঠানে।

মাস্তুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কাজী রিয়াজ বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে মাস্তুল ফাউন্ডেশন সুবিধা বঞ্চিতদের অধিকার নিয়ে কাজ করে আসছে এবং ভবিষ্যতেও সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষা অধিকার নিয়ে নিরলস কাজ করে যাবে। মাস্তুল চায় এসকল শিশুর শিক্ষা গ্রহণের অধিকার বাস্তবায়ন।