গণস্বাস্থ্য মেডিকেলে ইন্টার্ন ডাক্তারদের কর্মবিরতির দ্বিতীয় দিন, রোগীরা বিপাকে

গণস্বাস্থ্য মেডিকেলে ইন্টার্ন ডাক্তারদের কর্মবিরতির দ্বিতীয় দিন, রোগীরা বিপাকে

শেয়ার করুন

IMG_20180705_152325
সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষানবিশ চিকিৎসকরা ৫ দফা দাবিতে গত বুধবার (৪ জুলাই) থেকে অনির্দিষ্টকালের জন্য শুরু করা কর্মবিরতি ২য় দিন আজ। কর্মবিরতির দ্বিতীয় দিনে হাসপাতালে রোগীদের হয়রানী লক্ষ্য করা গেছে।

কর্তৃপক্ষের নিকট  থেকে এখনো কোন সদুত্তর না মেলায় ইন্টার্ন ডাক্তারেরা কর্মবিরতি চালু রেখেছে। আজ দ্বিতীয় দিনে এসে ৬২ জন নব্য ইন্টার্নদের সাথে ভাতা বৃদ্ধির দাবিতে  যুক্ত হয়েছেন ৩২ জন ট্রেইনি মেডিকেল অফিসার( টিএমও)। ৬ দফা দাবিতে আজ চিকিৎসকরা হাসপাতাল পরিচালক বরাবর স্বারকলিপি দেন।

গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ডাঃ লায়লা পারভিন বানু  জানান, ‘আমি জানিনা তারা কেন কর্মবিরতিতে রয়েছেন। তাদের বিষয় নিয়ে আলাপ-আলোচনা চলছে। এই মূহুর্তে যদি তারা আন্দোলন চালিয়ে যান তাহলে তারা অন্যায় করছেন।’

প্রতি বছর লক্ষ লক্ষ টাকা সেমিস্টার ফি বাড়ানো হলেও সেই ২০১২ সাল থেকে ভাতার পরিমাণ রয়ে গেছে ৪৫০০ টাকা। বর্তমান সময়ে একজন চিকিৎসক কিভাবে ৪৫০০ টাকা দিয়ে এক মাস চলবে, তা বারবার বুঝানোর চেষ্টা করা হলেও কর্তৃপক্ষ শুনতে অথবা কোনো ব্যবস্থা নিতে রাজি নন।

প্রতি মাসের ৭ তারিখের মধ্যে বেতন পরিশোধ করা, বাধ্যতামূলকভাবে ভাতা হতে থাকা-খাওয়া বাবদ খরচ কর্তন না করে শুধুমাত্র যারা হোস্টেলে থাকবে তারা যেনো আলাদা ভাবে পরিশোধ করতে পারে, সে ব্যবস্থা করা সহ মোট ৬টি দাবি জানান তারা।

দাবি আদায় না হওয়া পর্যন্ত সকল ধরনের চিকিৎসা সেবা প্রদান থেকে বিরত থাকবেন ইন্টার্ন ডাক্তারেরা। তবে ইমার্জেন্সী তে কোন রোগী আসলে তাদের সকল প্রকার সেবা নিশ্চিত করছেন তারা।

এদিকে হাসপাতাল ঘুরে দেখা যায় নার্সদের সহায়তায় চলছে চিকিৎসা কার্যক্রম।পর্যাপ্ত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন রোগীরা।