অসহায়দের পাশে ‘এগিয়ে এসো ফাউন্ডেশন’

অসহায়দের পাশে ‘এগিয়ে এসো ফাউন্ডেশন’

শেয়ার করুন

20170812_142141 (1)নিজস্ব প্রতিবেদক:

আমাদের আশেপাশে হাজারো মানুষের অভাবের চিত্র আমদের চোখে ভেসে উঠে। কখনো খাবারের অভাব, কখনো বা শিক্ষার। এই অসহায় মানুষগুলোর সহায় হয়ে রাজধানী ঢাকাসহ সারাদেশে কাজ করে যাচ্ছে বেশ কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন। এমন একটি সংগঠনের নাম “এগিয়ে এসো ফাউন্ডেশন”।

অল্প কিছুদিন আগে প্রতিষ্ঠা হলেও সংগঠনটি কাজ করে যাচ্ছে পুরো উদ্যমের সাথে। সংগঠনটি ইতিমধ্যে পথ-শিশুদের মধ্যে খাদ্য বিতরণ কর্মসূচি সম্পূর্ণ করেছে। এছাড়া রাজধানীর কিছু বিচ্ছিন্ন এলাকার ৪০ জন পথ-শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন। তবে বড় পরিসরে করার কথা থাকলে আবহাওয়া অনুকূলে না থাকার কারণে পুরো পরিকল্পনাই ভেস্তে যায় বলে জানান সংগঠনটির একজন দায়িত্বশীল।

সংগঠনটির লক্ষ্য ও উদ্দেশ্য কি জানতে চাইলে প্রেসিডেন্ট বলেন, আমাদের চেষ্টা থাকবে মানুষের জন্য ভাল কিছু কাজ করার। এছাড়া আমাদের সদস্যরা বেশ আগ্রহ সহকারে কাজ করে যাচ্ছে। এখন খুব ক্ষুদ্র পরিসরে কাজ করলেও আগামীতে আমদের দীর্ঘমেয়াদি কিছু পরিকল্পনা রয়েছে বলে মন্তব্য করেন। শেষে তিনি সবার সহযোগিতা পাওয়ার আশা প্রকাশ করে বলেন, আশা করি সবার সহযোগিতায় আমরা অসহায় মানুষগুলোর পাশে থাকতে পারব।

তবে এগিয়ে এসো ফাউন্ডেশনের সেক্রেটারির সাথে কথা বলতে যেয়ে জানা গেল আরও সুদূর প্রসারী পরিকল্পনার কথা, তিনি বলেন, ‘আমরা বেকারত্ব দূর করার জন্য কিছু প্রকল্প হাতে নিব’। এছাড়া আগামীতে শিক্ষামুলক কর্মকাণ্ড নিয়েও এ ফাউন্ডেশন কাজ করবে বলে ইচ্ছা প্রকাশ করেন তিনি।