অনলাইনে শুরু হলো অস্ট্রেলিয়ার ১৫ তম ডারউইন আদিবাসী শিল্পমেলা 

অনলাইনে শুরু হলো অস্ট্রেলিয়ার ১৫ তম ডারউইন আদিবাসী শিল্পমেলা 

শেয়ার করুন

Screenshot_20210809-135016~2।। আসাদুজ্জামান তালুকদার ।।

৬ আগষ্ট থেকে অনলাইনে শুরু হয়েছে  ডারউইন আদিবাসী শিল্প মেলা।  অনলাইনে ৭০ টিরও বেশি আদিবাসী শিল্পকলা কেন্দ্র থেকে সরাসরি শিল্পকর্ম কেনার সুযোগ রয়েছে এমেলায়।

এমেলা ৬ আগস্ট শুক্রবার সকাল ১০ টা থেকে ১১ আগস্ট বুধবার বিকেল ৫ টা পর্যন্ত অনলাইনে সকলের জন্য উন্মুক্ত থাকবে।
সাম্প্রতিক করোনা সংকটের কারণে অনলাইনে এ আয়োজন  করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়ার বৃহত্তম আদিবাসী এবং টরেস স্ট্রেইট দ্বীপপুঞ্জের এই আর্ট ইভেন্টটি।
ডারউইন আদিবাসী শিল্প মেলা ফাউন্ডেশন (ডিএএএফএফ) জানিয়েছে যে, ১৫ তম ডারউইন আদিবাসী শিল্প মেলার জন্য তারা তাদের পূর্ববর্তী পরিকল্পনাগুলি পাল্টে  বিশ্বমানের ইভেন্টটি আধুনিক ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অনলাইনে( https://daaf.com.au/register/)
এনেছে।
সাম্প্রতিক করোনা পরিস্থিতিতে আয়োজকদের সর্বসম্মতিক্রমে অংশগ্রহণকারী শিল্পী, শিল্পকলা এবং দর্শনার্থীদের নিরাপত্তা এবং সুরক্ষাকে অগ্রাধিকার দিতেই অনুষ্ঠানটি অনলাইনে স্থানান্তরিত করা হয়েছে।
ডারউইন আদিবাসী আর্ট ফেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, মিসেস ক্লেয়ার সামার্স বলেন, “এটি একটি হৃদয়বিদারক সিদ্ধান্ত ছিল কারণ আমরা আশা করেছিলাম যে এই বছর লারাকিয়ায় জাতীয় সম্প্রদায়কে একত্রিত করা হবে। তবে বর্তমান পরিস্থিতিতে  এটিই সঠিক পদ্ধতি, কারণ বরাবরের মতো নিরাপত্তাই আমাদের কাছে সর্বাধিক গুরুত্বপূর্ণ। ”
উল্লেখ্য,  অস্ট্রেলিয়ার বৃহত্তম আদিবাসী ভিজ্যুয়াল আর্ট ফেয়ার দেশটির নর্দার্ন টেরিটরি মেজর ইভেন্টস কোম্পানির মাধ্যমে নর্দার্ন টেরিটরি গভর্নমেন্টের সহায়তায় ২০২০ সালে প্রথমবারের মতো ডিজিটাল ইভেন্টে রূপান্তরিত হয়।
বিশ্বব্যাপী শিল্পপ্রেমী সম্প্রদায়কে অস্ট্রেলিয়া জুড়ে শিল্পকলা কেন্দ্রের সাথে সংযুক্ত করা DAAFF এর মূল্যবোধের মূল বিষয়। ইভেন্ট আয়োজকরা আশা করেন যে ২০২১ সালে তাদের এই আয়োজনটি পূর্ববর্তী সব রেকর্ড ভাঙ্গতে সক্ষম হবে।